• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

আমি সুস্থ মানেই দেশ সুস্থ: আফ্রিদি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ মার্চ ২০২০, ১২:৪৫
pakistan coronavirus
শহীদ আফ্রিদি-ফাইল ছবি

করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে। বিশ্বজুড়ে ১৬৬টি দেশে আক্রান্ত হয়েছে দুই লাখ ৭৬ হাজারের বেশি। বন্ধ রয়েছে সব ধরনের খেলা। সুস্থ ও নিরাপদ থাকার জন্য স্বেচ্ছায় গৃহবন্দি রয়েছেন ক্রিকেটাররাও। এমন অবস্থায় কিভাবে করোনার বিপক্ষে লড়াই করতে ভক্তদের উদ্দেশ্যে বার্তা দিয়েছেন শহীদ আফ্রিদি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) টুইটার পেজে এক ভিডিও বার্তায় দলটির সাবেক অধিনায়ক বারবার পরিষ্কার-পরিছন্ন থাকতে গুরুত্ব দিয়েছেন।

আফ্রিদি বলেন, ‘আস্সালামুআলাইকুম বন্ধুরা। স্বাস্থ্যই সকল সুখের মূল। করোনাকে বুড়ো আঙুল দেখাতে কয়েকটি বিষয় আমাদের মেনে চলতে হবে। হাঁচি-কাশির পর হাত ভালো করে স্যানিটাইজার দিয়ে পরিস্কার করতে হবে। হাঁচি-কাশির সময় নাক ও মুখ টিস্যু পেপার দিয়ে ঢেকে, সেটি ডাস্টবিনে ফেলে দিতে হবে। কারণ আমি সুস্থ থাকা মানেই আমার দেশ সুস্থ থাকবে।’

এসময় খাওয়ার আগে এবং পরে ভালো করে সাবান দিয়ে হাত ধোয়ারও পরামর্শ দিয়েছেন কিংবদন্তি এই অলরাউন্ডার।

১৯৯২ সালে পাকিস্তানের হয়ে বিশ্বকাপ জয়ী ওয়াসিম আকরাম তার স্ত্রী শানেইরা আকরামকে নিয়ে হোম কোয়ারেন্টিনে রয়েছেন। এক ভিডিও বার্তায় তিনি ২০ সেকেন্ড সাবান দিয়ে হাত ধুতে আহ্বান জানিয়েছেন।

হাঁচি-কাশি আসলে নিজের হাতের কনুইয়ের উপরের অংশে মুখ নিতে আসতে বলেছেন এই জুটি। এছাড়া জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দেয়া হয়েছে তাদের পক্ষ থেকে।

পাকিস্তানে করোনায় আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছেই। মোট আক্রান্ত ৫০১ জন। এই পর্যন্ত নিহত হয়েছে তিনজন।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh