• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

স্যানিটাইজার বানাচ্ছে ওয়ার্নের এলকোহল তৈরির প্রতিষ্ঠান

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ মার্চ ২০২০, ১৪:২৭
স্যানিটাইজার বানাচ্ছে ওয়ার্নের এলকোহল তৈরির প্রতিষ্ঠান
ছবি- সংগৃহীত

অস্ট্রেলিয়া ক্রিকেটের ব্যাড বয় নামে পরিচিত শেন ওয়ার্ন নানান সময়ে শিরোনাম হয়েছেন উগ্র কর্মকাণ্ড করে। তবে মাস দুয়েক আগে দাবানলে আক্রান্ত মানুষদের সাহায্যার্থে নিজের টেস্ট ক্যাপ নিলামে তুলে মহানুভবতার পরিচয় দেন ওয়ার্ন।

এবার আবারও শিরোনাম হয়েছেন শেন ওয়ার্ন। বর্তমানে করোনাভাইরাসের থাবায় বিপর্যস্ত গোটা বিশ্ব। একের পর এক মৃত্যুর খবরে ভারী হয়ে উঠছে বাতাস। এখন পর্যন্ত প্রাণ নাশ হয়েছে প্রায় সাড়ে আট হাজার মানুষের। করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীন ছাড়িয়ে মৃতের সংখ্যা বেড়ে গেছে ইতালিতে।

এমন সময়ে শেন ওয়ার্ন আবারও শিরোনাম হয়েছেন মহানুভবতার পরিচয় দিয়ে। তার অ্যালকোহল প্রস্ততকারক প্রতিষ্ঠান ‘সেভেন জিরো এইট জিন’-এ মদ তৈরি বন্ধ রেখে তৈরি করা হচ্ছে স্যানিটাইজার।

ওয়ার্নের প্রতিষ্ঠানে বানানো ৭০ শতাংশ অ্যালকোহল সমৃদ্ধ এই ‘মেডিকেল গ্রেড’ হ্যান্ড স্যানিটাইজার যাবে অস্ট্রেলিয়ায় দুটি হাসপাতালে।

দাবানলের পর করোনাভাইরাসের এই মহামারী সবথেকে বেশি বিপর্যয়ে ফেলবে অস্ট্রলিয়াকে।

এ নিয়ে শেন ওয়ার্ন এক বিবৃতিতে জানান, অস্ট্রেলিয়ানদের জন্য সময়টা বেশ কঠিন। আর এই সময়ে রোগটার সঙ্গে লড়তে আর মানুষের জীবন বাঁচাতে আমাদের চিকিৎসা ব্যবস্থাকে যে যেভাবে পারি সাহায্য করা উচিত।

শেন ওয়ার্ন নিজেকে সৌভাগ্যবান মনে করছেন, বিপদে মানুষের পাশে থাকতে পেরে।

ওয়ার্ল্ডমিটার.ইনফো এর তথ্য অনুযায়ী করোনাভাইরাসে অস্ট্রেলিয়াতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২ হাজার ২০৩ জন, মৃত্যু হয়েছে ৬ জনের।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh