• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

মুমিনুলদের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নেননি বাঙ্গার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ মার্চ ২০২০, ১৫:৩০
মুমিনুলদের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নেননি বাঙ্গার
সঞ্জয় বাঙ্গার

গত কয়েক দিন ধরে গুঞ্জন ছিল, ভারতের সাবেক ব্যাটিং অল-রাউন্ডার সঞ্জয় বাঙ্গারকে দায়িত্ব দেয়া হচ্ছে টাইগারদের টেস্ট দলের। টি-টোয়েন্টি আর ওয়ানডে দলের ব্যাটিং পরামর্শক হিসেবে থাকা সাবেক প্রোটিয়া ব্যাটসম্যান নেইল ম্যাকেঞ্জির অনাগ্রহ লাল বলের প্রতি।

যে কারণে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চাচ্ছে টেস্ট দলের জন্য একজন ব্যাটিং পরামর্শক নিয়োগ দিতে। এই তালিকায় উপরে ছিল সঞ্জয় বাঙ্গারের নাম।

কিন্তু বিসিবিকে ‘না’ বলে দিয়েছেন বাঙ্গার।

গত ১৮ মার্চ, বুধবার বিসিবি'র সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, টেস্টে দলের ব্যাটিং পরামর্শক হিসেবে আমরা সঞ্জয় বাঙ্গারের সঙ্গে কথা বলেছি। যদিও কিছুই চূড়ান্ত নয় এখনো।

সঞ্জয় বাঙ্গার দায়িত্ব কেন নেননি এর কারণও জানিয়েছেন। ভারতীয় সংবাদ মাধ্যম পিটিআইতে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, স্টার স্পোর্টসের সঙ্গে চুক্তিসই করে ফেলায় বিসিবিতে চাকরী নেয়া হচ্ছে না।

'বিসিবি থেকে আট সপ্তাহ আগে এই প্রস্তাব পেয়েছিলাম। কিন্তু এর মধ্যেই আমি স্টারের সঙ্গে চুক্তি বদ্ধ হয়েছি। আর আমার ব্যক্তিগত ও পেশাগত দায়বদ্ধতার মধ্যে ভারসাম্য রাখার সুযোগ এতে রয়েছে।’

বাঙ্গার এটিও বলেন, আগামীতে যদি আবারও সুযোগ আসে বাংলাদেশ ক্রিকেটের জন্য কাজ করার তাহলে সুযোগ লুফে নেবেন।

‘ভবিষ্যতে যদি আমি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে কাজ করার সুযোগ পাই তাহলে অবশ্যই করব। এর জন্য আমি অপেক্ষায় থাকব।’

২০১৬ সালে দলটির জিম্বাবুয়ে সফরে ভারতের অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব পালন করা বাঙ্গার ২০১৪ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত ভারতীয় দলের ব্যাটিং পরামর্শক ছিলেন। ইংল্যান্ড বিশ্বকাপের পর হওয়া ওয়েস্ট ইন্ডিজ সফরেও শেষ বারের মতো ভারতীয় দলের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব পালন করেন।

ক্যারিবীয় সফরে দায়িত্ব ছাড়ার পর ধারাভাষ্যকার হিসেবে স্টারের সঙ্গে চুক্তিসই করেন বাঙ্গার। ৪৭ বছর বয়সী বাঙ্গার ভারতের হয়ে ২০০১ থেকে ২০০৪ সাল পর্যন্ত ১২টি টেস্ট ও ১৫টি ওয়ানডে খেলেন।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh