• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিপদে মাশরাফিকে পাশে চান তামিম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৪ মার্চ ২০২০, ১৮:৪৩
masrafebin mortaza, tamim iqbal
ছবি- সংগৃহীত

যদি বলা হয়, এখন পর্যন্ত বাংলাদেশ দলের সেরা অধিনায়ক কে? এমন প্রশ্নে সবার আগে আসবে মাশরাফি বিন মুর্তজার নাম। তার নেতৃত্বেই টাইগাররা পেয়েছে সর্বোচ্চ সফলতা।
মাশরাফির নামের সঙ্গে ২৫টি সিরিজ জয়ের সঙ্গে আছে প্রতিপক্ষকে পাঁচবার হোয়াইটওয়াশ করার স্বাদ। ২০১৪ সালে শেষবারের মতো কাঁধে নেন নেতৃত্বের ভার। মোট ৮৮ ম্যাচে নেতৃত্ব দিয়ে জয় পেয়েছেন ৫০টি।

বাংলাদেশ প্রথমবারের মতো বিশ্বকাপের (২০১৫) কোয়ার্টার-ফাইনালে খেলে, জায়গা করে নেয় ২০১৭ চ্যাম্পিয়ন ট্রফির সেমি-ফাইনালে। প্রথমবারের মতো ত্রিদেশীয় সিরিজের ফাইনালও জিতে মাশরাফির নেতৃত্বেই।
বর্ণাঢ্য এই অধিনায়কত্বের ক্যারিয়ারের ইতি টেনে দেন সদ্য শেষ হওয়া জিম্বাবুয়ে সিরিজে।

এরপর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ঘোষণা দেয়, ওয়ানডে দলের নতুন অধিনায়ক তামিম ইকবালের নাম। দায়িত্ব পেয়ে তামিম ইকবাল শনিবার কথা বলেছেন গণমাধ্যমের সঙ্গে।

নতুন অধিনায়ক বলেছেন, মাশরাফির কাছ থেকে শেখার চেষ্টা করতেন তিনি।

‘একদিক থেকে আমি খুবই ভাগ্যবান। তার (মাশরাফি) সঙ্গে যেহেতু আমার খুব ভালো সম্পর্ক। আমি তার কাছ থেকে অনেক কিছু দেখেছি। একসাথে অনেক জায়গায় খেলা হয়েছে। তো একটু হলেও উনি কী চিন্তা করে সেটা আমি জানি। আমি চেষ্টা করব আমি যতটুকু নিতে পারি।'

সামনের দিনগুলোতে দায়িত্ব নিয়ে ঝামেলায় পড়লে মাশরাফিকেই স্মরণ করবেন বলে জানান নয়া অধিনায়ক।

‘মাশরাফি ভাই যেভাবে করেছেন সেটা আসলেই কঠিন। আমি আশা করি আমি সব ইতিবাচক বিষয়গুলো নিতে পারব। যদি কোনও সময় বিপদে পড়ি, সবার আগে আমি তার সঙ্গে যোগাযোগ করব, পরামর্শ নেবো। দেখা যাক, আল্লাহ্‌ ভরসা। কী হবে বলা মুশকিল।'

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
বিসিবির সিদ্ধান্তে একমত সুজন
‘আইপিএল থেকে মোস্তাফিজের শেখার কিছু নেই, তার থেকেই সবাই শিখবে’
তামিমের ভুল ধরিয়ে দেওয়ার যোগ্যতা আছে কি কোচদের?
X
Fresh