• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিসিবির নতুন চুক্তিতে এসেছে বেশকিছু রদবদল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ মার্চ ২০২০, ২২:০২
বিসিবি চুক্তি রদবদল
অনুশীলনের ছবি

বিসিবি কার্যালয়ে আজ (৮ মার্চ) অনুষ্ঠিত হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর আনুষ্ঠানিক বোর্ড সভা। সভায় গৃহীত হয়েছে বেশকিছু সিদ্ধান্ত। প্রকাশ করা হয়েছে নবায়ণকৃত চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকা।

বিসিবির চুক্তি থেকে আগেই নিজের নাম সরিয়ে নিয়েছিলেন মাশরাফি বিন মুর্তজা। তাই নতুন চুক্তিতে নেই তার নাম। নিষেধাজ্ঞার কারণে নেই সাকিব আল হাসানও। এছাড়া বিসিবির চুক্তি থেকে বাদ দেয়া হয়েছে ইমরুল কায়েস, আবু হায়দার রনি, খালেদ হাসান, রুবেল হোসেন ও সাদমান ইসলামকে। চুক্তিতে নেই দলের নিয়মিত মুখ সৌম্য সরকার।

চুক্তিতে বেড়েছে তরুণ ক্রিকেটারের সংখ্যা। আছেন আফিফ হোসেন, নাঈম শেখ, এবাদত হোসেন, নাজমুল হাসান শান্তর মতো নবীনরা। রাখা হয়েছে মোহাম্মদ মিঠুনকেও। বোর্ড সভা শেষে গণমাধ্যমকে চুক্তির আদ্যপান্ত জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

‘আপনারা জানেন আজকে বোর্ড সভা ছিল। এজেন্ডা অনুসারে আমাদের অনেকগুলো সিদ্ধান্ত হয়েছে, যেগুলো হচ্ছে আপনাদেরকে জানানোর মতো সেগুলো বলছি। একটা হচ্ছে চুক্তিবদ্ধ ক্রিকেটার, কেন্দ্রীয় চুক্তিতে কারা থাকবে। সেখানে আমরা ১৬ জন প্লেয়ার নির্বাচন করছি যারা চুক্তিতে থাকবে। সাদা ও লাল বল মিলিয়ে।’

এবারের চুক্তিতে চারটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে ক্রিকেটারদের। পাপন জানিয়েছেন, তিনটি ক্যাটাগরি এ, বি ও সি এর সঙ্গে অতিরিক্ত হিসেবে থাকছে ডি ক্যাটাগরি।

‘এছাড়া ওখানে তিনটা ক্যাটাগরি করা আছে ‘এ’, ‘বি’ও ‘সি’। এখানে আমরা একটা অতিরিক্ত বানিয়েছি ‘ডি’করে আরও দুজন প্লেয়ারকে যেটা নাকি আগে রুকি বলতাম।’

নতুন চুক্তিতে থাকা ক্রিকেটার
লাল বল: মুমিনুল হক, ইবাদত হোসেন, নাঈম হাসান, আবু জায়েদ।

সাদা বল: মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ নাঈম শেখ।
লাল ও সাদা উভয় বল: তামিম ইকবাল, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ।
এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে যা বললেন সাকিব
প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াড নিয়ে যা বললেন সুজন
বাংলাদেশের স্পিন বোলিংয়ে বৈচিত্র্য আনতে চান মুশতাক
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
X
Fresh