• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

লিটনের শতকে জিম্বাবুয়ের সামনে বড় লক্ষ্য

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ মার্চ ২০২০, ১৬:৫৪
লিটন জিম্বাবুয়ে শতক
তামিম ব্যর্থ হলেও আরেক ওপেনার লিটন দাস তুলে নিয়েছেন শতক

তামিমের ব্যাটে রান নেই দীর্ঘদিন। আজও করলেন হতাশ। লিটন দাসের সঙ্গে ওপেনিং জুটিতে ২৪ (৪৩) রান করে সাজঘরে ফিরলেন দলীয় ৬০ রানের মাথায়। তামিমের এমন ব্যাটিং ধারাবাহিকভাবেই চলছে বিশ্বকাপ থেকে।

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। দীর্ঘ সাত মাস পর মাঠে ফেরা মাশরাফিরও। খেলেননি বিশ্বকাপের পর আর কোনও ম্যাচ।
ব্যাট করতে নেমে দেশ সেরা ওপেনার তামিম ব্যর্থ হলেও আরেক ওপেনার লিটন দাস তুলে নিয়েছেন শতক।

তামিমের বিদায়ের পর নাজমুল হাসান শান্তকে সঙ্গে নিয়ে ৮০ রানের জুটি গড়েন লিটন দাস। ভালো শুরুর পরও শান্তকে বিদায় নিতে হয় ৩৮ বলে ২৯ রান করে এলবিডব্লু হয়ে।

মুশফিক নামেন চার নম্বরে। পার হতে পারেননি কুড়ি রানের কোঠা। তাকে ১৯ রানে আটকে দেন ডোনাল্ড তিরিপানো।
দলীয় ১৮২ রানে মুশফিকের বিদায়ের পর ২০৬ রানের মাথায় থামতে হয় লিটনকেও। ইনিংসটা হয়তো টেনে নিতে পারতেন আরও দূরে। কিন্তু হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়ে ১২৬ (১০৫) রানে করেন রিটায়ার্ড হার্ট।

পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে লিটন দাসের সঙ্গে ২৪ রান আর মোহাম্মদ মিঠুনের সঙ্গে জুটি গড়েন ৬৮ রানের। যদিও মাহমুদউল্লাহকে থামতে হয় ২৮ বলে ৩২ রান করে।

সাইফউদ্দিনের সঙ্গে জুটি গড়ে একদিনের ক্রিকেটে পঞ্চম অর্ধশতক পূর্ণ করেন মিঠুন। ৪০ বলে পঞ্চাশ রানের ইনিংস খেলে পরের বলেই এলবিডব্লু হয়ে সাজঘরে ফেরেন ক্রিস্টোফার এমপোপোর বলে।

শেষদিকে মেহেদী মিরাজের ব্যাটে ৭, শেষ ওভারে মোহাম্মদ সাইফউদ্দিনের তিন ছয়ে ২৮ রানে ভর করে তিনশ একুশ রান করে বাংলাদেশ। জিততে হলে জিম্বাবুয়েকে করতে হবে ৩২২ রান।

জিম্বাবুয়ের পক্ষে ২ উইকেট নেন ক্রিস্টোফার এমপোপো। একটি করে উইকেট নেন কার্ল মুম্বা, ওয়েসলি মাধভেরে, ডোনাল্ড তিরিপানো ও টিনোটেন্ডা মুতোমবদজি।
পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডিপিএল থেকে ছুটি নিলেন লিটন
লিটনকে নিয়ে যা বললেন প্রধান নির্বাচক লিপু
শতকোটিপতিদের তালিকায় টেইলর সুইফট
ডিএমপির আর্থিক অনুদান পেলেন ২১৭ পুলিশ সদস্য
X
Fresh