• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

এশিয়া কাপের ভেন্যু কোথায় জানালেন সৌরভ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১২:৫০
asia cup 2020
সৌরভ গাঙ্গুলি

আগামী সেপ্টেম্বরে হতে চলা এশিয়া কাপের ভেন্যু কোথায় হবে সেটি জানিয়ে দিলেন ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি। পাকিস্তানে হবার কথা থাকলেও সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বসতে চলেছে ২০২০ সালের আসর। এতে ভারত এবং পাকিস্তান দুই দলই খেলবে বলে জানিয়েছেন বিসিসিআইয়ের নব নিযুক্ত প্রধান।

২০০৮ সালে শেষ বারের মতো এশিয়া কাপের আয়োজক হয়েছিল পাকিস্তান। পরের বছর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ম্যাচ চলাকালীন সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এরপর আন্তর্জাতিক সব ধরনের ক্রিকেট আয়োজন থেকে বিরত থাকতে হয় দেশটিকে। গত কয়েক বছর বেশ কয়েকটি দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) ও এশিয়ান ক্রিকেট সংস্থার (এসিসি) টুর্নামেন্ট ঘরের মাঠে আয়োজন করতে পারেনি তারা। এবারের আসর নিয়ে বেশ আশাবাদী ছিল পিসিবি। যদিও শেষ পর্যন্ত সেটি না হওয়ার সম্ভাবনাই বেশি।

অন্যদিকে রাজনৈতিক কারণে বিসিসিআই আগে থেকেই জানিয়ে আসছিল, পাকিস্তানে এশিয়া কাপের আসর বসলে ভারত তাতে অংশগ্রহণ করবে না। তবে পাকিস্তান আয়োজক হলে সমস্যা নেই ভারতের। অর্থাৎ নিরপেক্ষ ভেন্যুতে এশিয়ান ক্রিকেটের সর্বোচ্চ এই আয়োজন বসলে অংশ নিতে আপত্তি নেই দলটির।

শুক্রবার কলকাতায় সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন সৌরভ গাঙ্গুলী। এশিয়া কাপ নিয়ে তিনি বলেন, ‘এশিয়া কাপ হবে দুবাইতে। এতে ভারত-পাকিস্তান দুই দলই খেলবে।’