• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

হিংসার কোনও ধর্ম নেই: ইরফান পাঠান

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৬:২৬
delhi
ইরফান পাঠান ও মোহাম্মদ কাইফ || ছবি- সংগৃহীত

ভারতের রাজধানী দিল্লিতে নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) পক্ষ-বিপক্ষ গ্রুপের সহিংসতায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ জনে। দিল্লিতে চলমান সঙ্কট ভয়ঙ্কর রূপ ধারণ করলে শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছেন ভারতের জাতীয় দলের হয়ে খেলা দুই মুসলিম ক্রিকেটার ইরফান পাঠান ও মোহাম্মদ কাইফ।

সৈয়দ আবিদ আলী, মনসুর আলী খান পতৌদি, সৈয়দ কিরমানি, মোহাম্মদ আজহারউদ্দিন, সাবা করিম, জহির খান, ওয়াসিম জাফর, ইউসুফ পাঠান ও হালের মোহাম্মদ শামিসহ অনেক মুসলিম ক্রিকেটার খেলেছেন ভারতের জার্সিতে।

ক্যারিয়ারে ২৯ টেস্টে ১০০ উইকেট, ১২০ ওয়ানডেতে ১৭৩ উইকেট ও ২৪ টি-টোয়েন্টি খেলে ২৮ উইকেট রয়েছে ইরফানের। তিন ফরম্যাট মিলিয়ে ২ হাজার ৮২১ রানও রয়েছে তার নামের পাশে।

টুইটার পোস্টে সাবেক এই পেস অলরাউন্ডার বলেছেন, ‘হিংসা এমন একটি রোগ যা যেকোনও রোগের থেকে দ্রুত ছড়ায়। এটার কোনও ধর্ম নেই, ঈমানও নেই। এর মাধ্যমে একের পর এক ঘর জ্বলতেই থাকে।’

অন্যদিকে ১২৫ ওয়ানডে ও ১৩ টেস্টে ৩ হাজার ৩৭৮ রান করা মোহাম্মদ কাইফও টুইটারে পোস্ট করেছেন সম্প্রীতি বজায় রাখতে।

ডান-হাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যান বলেন, ‘সৃষ্টির শুরু থেকেই ঘৃণা ও সহিংসতা কারও জন্য ভালো কিছু আনতে পারেনি। সব সময় ধ্বংসস্তূপই উপহার দিয়েছে। আমাদের দেশ পৃথিবীর সবচেয়ে প্রাণবন্ত এবং বৈচিত্র্যপূর্ণ। এটাকেই শক্তিতে পরিণত করতে হবে। ভবিষ্যতের জন্য, আমাদের সন্তানদের জন্য, বিশেষ করে ভারতের জন্য। আসুন কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়াই।’

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লোয়ার মিডলের ব্যর্থতায় বৃথা গেল ম্যাগার্ক ঝড়, দিল্লির বড় হার
গুজরাটকে গুঁড়িয়ে দিল্লির রেকর্ড জয়
গুজরাটকে ব্যাটিংয়ে পাঠালো দিল্লি
বোলিংয়ে শক্তি বাড়াতে দিল্লির নতুন চমক
X
Fresh