logo
  • ঢাকা বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু আরো ৩ জন, এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে, নতুন আক্রান্ত ৫৪ জন, এর মধ্যে ঢাকায় ৩৯ জন আর পুরুষ ৩৩ জন, নারী ২১ জন, মোট আক্রান্ত ২১৮: আইইডিসিআর। বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৭৩৮০ জনের মৃত্যু, মোট মৃত্যু ৮২ হাজারের বেশি। সবচেয়ে বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে ১৯৭০ জন। মোট মৃত্যু ১২৮৫৪, আক্রান্তের দিক দিয়েও সবার ওপরে যুক্তরাষ্ট্র। এরপরেই ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১৪১৭ জনের। মোট মৃত্যু ১০৩২৮ জনের। মোট আক্রান্ত এক লাখ নয় হাজারের বেশি মানুষ। তবে মৃত্যুতে বিশ্বে এখনও শীর্ষ ইতালি, এরপরই স্পেন। ব্রিটেনে হঠাৎ করে মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় এক লাফে ৭৮৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৫ জন, শনাক্ত ৪১ জন, ঢাকায় ২০ জন ও নারায়ণগঞ্জে ১৫ জন এবং এর মধ্যে পুরুষ ২৮, নারী ১৩, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১ জন: আইইডিসিআর।

দেড়যুগ পর এমন লজ্জা পেল ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১০:৫৮ | আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১:২১
একযুগ পর এমন লজ্জা পেল ভারত
ছবি- আইসিসি
ভারতও দশ উইকেটে হারে এটা বোধহয় বিশ্বাস করানো কঠিন যে কাউকে। কিন্তু কিউইদের কাছে গিয়ে দশ উইকেটের ব্যবধানে হারলো এবং অল্পের জন্য বেঁচে গেল ইনিংস ব্যবধানে হারের থেকে।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে স্বাগতিক নিউজিল্যান্ডকে ৫-০ ব্যবধানে হারানোর পর তিন ওয়ানডের সিরিজে উল্টো ধবলধোলাই হয় ভারত। এবার শুরু টেস্ট সিরিজ। শুরুতেই হারলো সফরকারীরা এবং সেটি ইতিহাস গড়ে।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রায় দেড় যুগ আগে ভারত ১০ উইকেটে হেরেছিল। বিরাট কোহলির জন্য এই হারটি আরও লজ্জার। তার অধীনে এটি ভারতের টেস্ট ক্রিকেটে দ্বিতীয় বড় হার। এর আগে লর্ডসে ২০১৮ সালে ১৫৯ রান ও ইনিংস ব্যবধানে হেরেছিল তার দল।

নিউজিল্যান্ডের বিপক্ষে রিজার্ভ বেসিন টেস্টে টস জিতে আগে ব্যাট করে ভারত। কিন্তু প্রথম ইনিংসে সফরকারীরা মাত্র ১৬৫ রানে গুটিয়ে যায়। আজিঙ্কা রাহানে ৪৬ ও মায়াঙ্ক আগরওয়াল ৩৪ ছাড়া কোনো ব্যাটসম্যানই ৩০ এর ঘর পেরোতে পারেননি। কিউইদের হয়ে সর্বোচ্চ চার উইকেট নেন টিম সাউদি ও জেমিসন।

জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৩৪৮ রান করে থামে স্বাগতিকরা। সর্বোচ্চ ৮৯ রান করেন কেন উইলিয়ামসন। ৪৪ রান করে আউট হন রস টেইলর-জেমিসন। ভারতের হয়ে একাই পাঁচ উইকেট নেন ইনজুরি থেকে ফেরা ইশান্ত শর্মা।

বড় রানের লিড নিয়ে চাপের মুখে খেলতে নেমে ভারত দ্বিতীয় ইনিংসেও পড়ে ব্যাটিং বিপর্যয়ে। মায়াঙ্ক আগরওয়ালের ৫৮, আজিঙ্কা রাহানের ২৯ ও ঋশব পন্থের ২৫ রানের কল্যাণে ১৯১ রান করতে পারে তারা। কিউইদের সামনে টার্গেট দাঁড়ায় মাত্র ৯ রানের। যা কোনো উইকেট না হারিয়েই তুলে ফেলেন স্বাগতিকরা।

এমআর/পি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২১৮ ৩৩ ২০
বিশ্ব ১৪৪৭৪৬৬ ৩০৮২১৫ ৮৩৪৭১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়