• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

চট্টগ্রামে বড় সংগ্রহের পথে দক্ষিণাঞ্চল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৫৩
চট্টগ্রামে বড় সংগ্রহের পথে দক্ষিণাঞ্চল
ছবি- সংগৃহীত

মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হয়েছে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটি। অন্যদিকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয়েছে বিসিএলের ফাইনাল। ফাইনাল ম্যাচটা করা হয়েছে পাঁচ দিনের।

আজ সকালে সকালে দক্ষিণাঞ্চলের বিপক্ষে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় পূর্বাঞ্চল।

ব্যাটিংয়ে নেমে দক্ষিণাঞ্চলের দুই ওপেনার ফজলে মাহমুদ ও আনামুল হক বিজয়ের ব্যাটে আসে ১৩৬ রান। প্রথম সেশনে দক্ষিণাঞ্চলের উইকেটই নিতে পারেনি পূর্বাঞ্চলের বোলাররা।

শেষ পর্যন্ত ৪২ ওভার চার বলের মাথায় বিজয়ের বিদায়ে ভাঙে জুটি। বিজয় ব্যক্তিগত ৭৬ রানের মাথায় শিকার হোন রান-আউটের।

আরেক ওপেনার ফজলে মাহমুদও আর থাকতে পারেননি বেশিক্ষণ। ৫৩ ওভার তিন বলের মাথায় সাকলাইন সজীবের বলে ক্যাচ দেন ইমরুল কায়েসের হাতে।

বিকেএসপিতে জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে শত রানের ইনিংস খেলা আল-আমীন জুনিয়র উইকেটে থিতু হয়েও রুয়েল মিয়ার বলে ক্যাচ তুলে দেন মাহমুদুল হাসানের বলে। তার ব্যাটে আসে ৩৯ রান।

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের দল থেকে বাদ পড়া মাহমুদউল্লাহ রিয়াদ বিসিএলেও প্রমাণ করতে পারেননি নিজেকে। চার বলে মাত্র ১ রান করে সাজঘরে ফেরেন আবু হায়দার রনির বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে।

দক্ষিণাঞ্চলের অধিনায়ক নুরুল হাসান সোহান চলতি মৌসুমে রয়েছেন দুর্দান্ত ফর্মে। এই পূর্বাঞ্চলের বিপক্ষেই কক্সবাজারের খেলেছিলেন ১৫৫ রানের ইনিংস। কিন্তু ফাইনালে এসে প্রথম ইনিংসে ভুল শর্ট খেলে ক্যাচ দেন ইমরুলের হাতে রুয়েল মিয়ার বলে। সোহান ফেরেন ১৮ রান করে।

মেহেদী হাসান মিরাজের ব্যাট দিনের শেষ সেশনে জ্বলে ওঠার আভাস দিলেও নিভে যান ৩৬ রান করে। আফিফ হাসানের বলে ক্যাচ দেন আবু হায়দারের হাতে।

প্রথম দিনে ৮৮ ওভার খেলে দক্ষিণাঞ্চলের সংগ্রহ ৬ উইকেটে ৩০৫ রান। শামসুর রহমান অপরাজিত আছেন ৩৭ আর ফরহাদ রেজা আছেন ৮ রানে। আপাতত বলা যায়, ফাইনালে চালকের আসনে দক্ষিণাঞ্চল।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh