• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বিসিএলেও অনুজ্জ্বল মাহমুদুল্লাহ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৬:০৮
MAHMADULLAH RIYAD
মাহমুদুল্লাহ রিয়াদ || ছবি- সংগৃহীত

জাতীয় দলের টেস্ট স্কোয়াড থেকে ‘বিশ্রামে’ থাকার কথা বলা হলেও বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ২০১৯-২০ মৌসুমের ফাইনালে ঠিকই খেলেছেন মাহমুদুল্লাহ রিয়াদ। একদিন আগেই বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো জানিয়েছেন দলে ফিরতে হলে নিজেকে প্রমাণ করতে হবে মাহমুদুল্লাহকে।

চলতি মাসে রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ম্যাচের দ্বিতীয় ইনিংসে ডাক মারেন মাহমুদুল্লাহ। এরপর কোচের পরামর্শে দল থেকে দূরে রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

শনিবার চট্টগ্রামে বিসিএলের ফাইনালে দক্ষিণাঞ্চলের হয়ে খেলতে নামেন মাহমুদুল্লাহ। অভিজ্ঞ এই ব্যাটসম্যানের দলটির দুই ওপেনার ফজলে মাহমুদ রাব্বি ও এনামুল হক বিজয় মিলে দারুণ শুরু করেন। দলীয় ১৩৬ রানে রানআউট হয়ে বিজয় ফিরে গেলে প্রথম উইকেটের পতন ঘটে। ১৩১ বলে ১৩১ রান করেন বিজয়।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দলীয় ১৮৯ রানের মাথায় বিদায় নেন ১৫৫ বলে ৮৬ রান করা ফজলে মাহমুদ। পূর্বাঞ্চলের বলার সাকলাইন সজিবের বলে ইমরুল কায়েসের হাতে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন তিনি।

৬১ বলে ৩৯ রান করা আল আমিন জুনিয়র মাহমুদুল হাসানের হাতে ধরা পড়েন রুহেল মিয়ার বলে।

৬২তম ওভারের তৃতীয় বলে আবু হায়দার রনির বলে উইকেটরক্ষক জাকির হাসানের গ্লাভস বন্দি হতে হয় মাহমুদুল্লাহকে। ৪ বলে ১ রান করে ফিরে যান বাংলাদেশের হয়ে ৮৯ টেস্ট খেলা এই ব্যাটসম্যান।

২৩১ রানে রুহেলের দ্বিতীয় শিকার হন অধিনায়ক নুরুল হাসান সোহান। ইমরুল কায়েসের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন এই উইকেটরক্ষক।

৭৪ ওভার পর্যন্ত ৫ উইকেটে দক্ষিণাঞ্চলের সংগ্রহ ৫৮ রান। ৫২ বলে ১৪ রান করা শামসুর রহমানের সঙ্গে ক্রিজে রয়েছেন ১৯ বলে ২২ রান করা মেহেদী হাসান।

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব হলেন ইমরুল কায়েস
‘মাহমুদউল্লাহকে টেস্টে ফেরার জন্য অনুরোধ করেছিলাম’
মাহমুদুল্লাহর দুর্দান্ত ফিনিশিংয়ে বরিশালের বড় পুঁজি
তামিমকে পেস বল খেলতে নিষেধ করলেন মাহমুদুল্লাহ
X
Fresh