• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

‘এই মুহূর্তে টেস্ট দলে রিয়াদের জায়গা নেই’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৩৬
‘এই মুহূর্তে টেস্ট দলে রিয়াদের জায়গা নেই’
ছবি- সংগৃহীত

টাইগার ক্রিকেটের সব ফরম্যাটেই মাহমুদউল্লাহ রিয়াদ নিঃসন্দেহে সেরা পারফর্মার। কিন্তু সময়টা খারাপ যাচ্ছে বলা যায়। শেষ দশটি ইনিংসে মাহমুদউল্লাহ রিয়াদের রয়েছে একটা মাত্র অর্ধশতকের ইনিংস।

২০১৯ সালের মার্চে সবশেষে ৬৭ রানের ইনিংস খেলেছিলেন ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে।

শেষ দশ ইনিংস ২২, ৬৭, ১৩, ৭, ৭, ১৫, ১০, ৩৯*, ৬, ০, ২৫

সবশেষ পাকিস্তানে রাওয়ালপিন্ডি টেস্টে প্রথম ইনিংসে ২৫ রান করার পর দ্বিতীয় ইনিংসে খুলতে পারেননি রানের খাতা। পাক পেসার নাসিম শাহ’র হ্যাট-ট্রিক উইকেট ছিলেন রিয়াদ।

এরপরই রিয়াদের টেস্ট দলে থাকা নিয়ে ওঠে সমালোচনা। তার খেসারতে বাদ পড়েছেন ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচের দল থেকে।

কেন বাদ পড়লেন মাহমুদউল্লাহ রিয়াদ? এর ব্যখ্যাও দিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

‘মাহমুদউল্লাহ সিনিয়র ক্রিকেটার। ওর বিশ্রামের দরকার আছে। আমরা আগে থেকেই ঠিক করেছি যে, ওকে এই সিরিজের দল থেকে বাদ দেব।’

মাহমুদউল্লাহ রিয়াদকে বিশ্রামের দোহাই দিয়ে বাদ দিলেও ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া বিসিএলের ফাইনালে বিসিবি সাউথ জোনের হয়ে খেলবেন তিনি।

টেস্ট দল থেকে মাহমুদউল্লাহ রিয়াদের বাদ পড়ার পর কথা উঠেছিল, টাইগার কোচ রাসেল ডমিঙ্গোর পরামর্শেই নাকি রাখা হয়নি রিয়াদকে।

আগামীকাল জিম্বাবুয়ের বিপক্ষে রিয়াদকে ছাড়াই মাঠে নামবে বাংলাদেশ। তার আগে সংবাদ সম্মেলনে রিয়াদকে বাদ দেয়া প্রসঙ্গে ডমিঙ্গো জানান, সে আবারও টেস্ট দলে ফিরবে। এর জন্য তাকে প্রমাণ করতে হবে।

‘সে এই মুহূর্তে দলের বাইরে। রিয়াদ সাদা বলের ক্রিকেটে অসাধারণ একজন খেলোয়াড়। ৪৯টি টেস্ট খেলার অভিজ্ঞতা আছে তার। কিন্তু এই মুহূর্তে টেস্ট দলে তার জায়গা নেই। আশা করি সে আরও ভালোভাবে ফিরবে দলে।’

রিয়াদের টেস্ট ক্যারিয়ার এখানেই শেষ কী না এমন প্রশ্নে ডমিঙ্গো বলেন, এটা আমার পক্ষে বলা সম্ভব না। দীর্ঘদিন খেলার পর একজন খেলোয়াড়ের অবসর নেয়ার সিদ্ধান্তটা তার নিজের উপরই ছেড়ে দেয়া উচিৎ। সে এইটুক অধিকার রাখেই। সে যখন মনে করবে, তার দেশকে দেয়ার মতো কিছু বাকি নেই তখন সে অবসরে যাবে।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh