• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

শেষ ওভারে জাহানারার দাপট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৪৯
ICC Women's T20 World Cup
ছবি- সংগৃহীত

১৯ তম ওভারে ১৪ রান তুলে নেয় পাকিস্তান। শেষ ওভারে প্রয়োজন ছিল ১০ রানের। হাতে আছে ২ উইকেট। প্রথম বলে দুই রান তুলে নিলেন আলিয়া রিয়াজ। ফিরে পেলেন স্ট্রাইক। ৫ বলে প্রয়োজন ৮ রান। জাহানারা আলমের করা দ্বিতীয় বলটিতে বোল্ড হয়ে ফিরলেন আলিয়া। ২৩ বলে ১৮ রান করা এই ব্যাটার পাকিস্তান দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রানটিই তুলেছিলেন। তৃতীয় বলে নতুন ব্যাটার ডায়না বেগ এসেই দুই রান তুলে নিলেন। অর্থাৎ শেষ তিন বলে জিততে হলে ৬ রান করতে হবে। চতুর্থ বলের জন্য এগিয়ে আসলেন জাহানারা। আবারও বোল্ড। দুই রান করা ডায়নাকেও ফিরিয়ে দিলেন ডান-হাতি এই পেসার। পাকিস্তান অল-আউট। দুই বল বাকি থাকতেই দলকে জিতিয়ে দিলেন।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে ৫ রানে হারিয়েছে বাংলাদেশ। টাইগ্রেসদের হয়ে একাই চারটি উইকেট তুলে নেন জাহানারা।

বৃহস্পতিবার ব্রিসবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে টস জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ নারী দল। মুরশিদা খাতুন ৪৩, ফারজানা হক ২১ ও রিতু মণির ১৪ রানে ভর করে ৮ উইকেটে ১১১ রান সংগ্রহ করে লাল-সবুজরা।

আইমান আনোয়ার নেন দুটি উইকেট। জবাবে নেমে ২ বল বাকি থাকতে ১০৬ রানে অলআউট হয় পাকিস্তান নারী দল। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন জাবেরিয়া খান।