logo
  • ঢাকা বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৫ জন, শনাক্ত ৪১ জন, ঢাকায় ২০ জন ও নারায়ণগঞ্জে ১৫ জন এবং এর মধ্যে পুরুষ ২৮, নারী ১৩, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১ জন: আইইডিসিআর। ওয়ার্ল্ডওমিটারসের তথ্য অনুযায়ী, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে- ১৬৫২৩ জন, এরপর স্পেনে মৃত্যু ১৩৩৪১ জন, যুক্তরাষ্ট্রে ১০৮৭১ জন, ফ্রান্সে ৮৯১১ জন, যুক্তরাজ্যে ৫৩৭৩ জন, ইরানে ৩৭৩৯ জন, চীনে ৩৩৩১ জন। ভারতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৫৪ জন, মোট আক্রান্ত ৪৪২১ মোট মৃত্যু ১১৪: স্বাস্থ্য মন্ত্রণালয়।

শেষ ওভারে জাহানারার দাপট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৪৯ | আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৫৪
ICC Women's T20 World Cup
ছবি- সংগৃহীত
১৯ তম ওভারে ১৪ রান তুলে নেয় পাকিস্তান। শেষ ওভারে প্রয়োজন ছিল ১০ রানের। হাতে আছে ২ উইকেট। প্রথম বলে দুই রান তুলে নিলেন আলিয়া রিয়াজ। ফিরে পেলেন স্ট্রাইক। ৫ বলে প্রয়োজন ৮ রান। জাহানারা আলমের করা দ্বিতীয় বলটিতে বোল্ড হয়ে ফিরলেন আলিয়া। ২৩ বলে ১৮ রান করা এই ব্যাটার পাকিস্তান দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রানটিই তুলেছিলেন। তৃতীয় বলে নতুন ব্যাটার ডায়না বেগ এসেই দুই রান তুলে নিলেন। অর্থাৎ শেষ তিন বলে জিততে হলে ৬ রান করতে হবে। চতুর্থ বলের জন্য এগিয়ে আসলেন জাহানারা। আবারও বোল্ড। দুই রান করা ডায়নাকেও ফিরিয়ে দিলেন ডান-হাতি এই পেসার। পাকিস্তান অল-আউট। দুই বল বাকি থাকতেই দলকে জিতিয়ে দিলেন। 

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে পাকিস্তানকে ৫ রানে হারিয়েছে বাংলাদেশ। টাইগ্রেসদের হয়ে একাই চারটি উইকেট তুলে নেন জাহানারা।

বৃহস্পতিবার ব্রিসবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে টস জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ নারী দল। মুরশিদা খাতুন ৪৩, ফারজানা হক ২১ ও রিতু মণির ১৪ রানে ভর করে ৮ উইকেটে ১১১ রান সংগ্রহ করে লাল-সবুজরা। 

আইমান আনোয়ার নেন দুটি উইকেট। জবাবে নেমে ২ বল বাকি থাকতে ১০৬ রানে অলআউট হয় পাকিস্তান নারী দল। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন জাবেরিয়া খান। 

চার উইকেট তুলতে ৩.৪ ওভারে ২২ রান খরচ করেন জাহানারা। ৪ ওভার বল করে মাত্র ১১ রান দিয়ে খাদিজতুল কুবরা তুলেন তিনটি উইকেট। অন্যদিকে সমান সংখ্যক ওভারে ২৮ রান দিয়ে সালমা খাতুন নেন দুটি উইকেট। 

ওয়াই

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৬৪ ৩৩ ১৭
বিশ্ব ১৩৬৩৩৬৫ ২৯২৪২৫ ৭৬৪২০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়