• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পুরোনো বাড়িতে নতুন করে ফেরা আকবরদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৬:১৮
zimbabwe vs bcb xi

আকবরদের নতুন করে ফেরা নিজেদের পুরোনো চেনা বিকেএসপিতে। এখান থেকেই আকবরদের বেড়ে ওঠা। এখান থেকেই ক্রিকেট শেখা। বাংলাদেশকে বিশ্বকাপ এনে দেয়া। উনিশ বছরের বিশ্বকাপ জয়ীদের এবার জিম্বাবুয়ের বিপক্ষে নিজেদের পরখ করার পালা। পাঁচ মাসের মধ্যে এবার পূর্ণাঙ্গ সফর করতে বাংলাদেশে এসেছে দলটি।

সফরের প্রথমে রয়েছে একমাত্র টেস্ট ম্যাচটি। আগামী ২২ ফেব্রুয়ারি ম্যাচ শুরুর আগে মঙ্গল বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে মাঠে নেমেছে জিম্বাবুয়ে।

বিসিবি একাদশের হয়ে খেলছে বিশ্বকাপ জয়ী দলের ৬ সদস্য। এই ছয় সদস্য গত দুই মাস আগেও ছিলেন এখানকার নিয়মিত মুখ। এই গণ্ডির বাইরে তাদের কজনই বা চিনতো। অথচ আজ তাদের গোটা বিশ্ব চেনে। আকবর আলী-পারভেজ ইমনদের নিয়ে তৈরি হয় ডকুমেন্টারি। তাদেরকেই অনুপ্রেরণা মানছেন বিকেএসপির উঠতি ক্রিকেটাররা।

বিশ্বকাপ জয়ীরা সকালে এসেছেন মাঠে। অনেকেই হাজির হয়ে গেলেন ছবি তুলতে। তাদের ছবি টানানো হয়েছে বিকেএসপির প্রধান গেটে।

আকবর আলীদের বিকেএসপির প্রধান কোচ মাসুদ হাসানের মুখেও গর্বের হাসি। তারা নতুন করে এসেছে এখানে।

‘কোচ হিসেবে এটা তো বলার অপেক্ষা রাখে না। একটা কোচের সাফল্য সেখানে যখন নিজের তৈরি করা খেলোয়াড়রা পারফর্ম করছে। তাদের পারফর্ম্যান্সটা জাতি উপভোগ করছে এবং কাঙ্ক্ষিত ফলাফল যেটা সেটা বয়ে আনছে।’

আকবর আলীরা পুরোনো জায়গায় নতুনভাবে ফেরা নিয়ে তাদের কোচ বলেন, ওরা এখন এসেছে বিসিবির হয়ে একটা দেশের জাতীয় দলের সঙ্গে খেলতে। সেই চিরাচরিত বেশ যেটা ছিল সেটা আর নেই। এখানে জাতির পুরা দৃষ্টি মনে হয় তাদের দিকে রয়েছে। তার মানে এটার বিশেষত্ব তো অবশ্যই রয়েছে। সেখানে আমি তো ব্যতিক্রম নই।’

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
বিসিবির সিদ্ধান্তে একমত সুজন
বিকেএসপির খেলোয়াড়দের স্বাস্থ্যবীমা দেবে ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স
X
Fresh