logo
  • ঢাকা শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৫৩ হাজার ১৯৫ জন।গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯৫০, মোট ১০ হাজার, নতুন আক্রান্ত ৮ হাজারের বেশি: বৃহস্পতিবার জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ভারতে আক্রান্ত ২ হাজার ছুঁই ছুঁই, একদিনে ৯ জনের মৃত্যু, আক্রান্ত ১৩১, মোট মৃত্যু: এনডিটিভি। বিশ্বজুড়ে একদিনে এক লাখের বেশি আক্রান্ত, ৬ হাজার মৃত্যু, এই মৃত্যুর অর্ধেকের বেশিই স্পেন, ইতালি ও যুক্তরাষ্ট্রে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে দুজন ব্যক্তি আক্রান্ত হয়েছেন: আইইডিসিআর। যুক্তরাজ্যে ১ দিনে শুধু বুধবার ৫৬২ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত ৪৩২৪, মোট মৃতের সংখ্যা ২৩৫২, মোট আক্রান্ত ২৯৪৭৪ জন: এএফপি। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি।

বাংলাদেশ দল নিয়ে ভাবছে না জিম্বাবুয়ে

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৭ ফেব্রুয়ারি ২০২০, ২০:২৬ | আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২০, ২০:৪৮
বাংলাদেশ দল নিয়ে ভাবছে না জিম্বাবুয়ে
রেগিস চাকাবা
জিম্বাবুয়ের শেষ পাঁচটি টেস্টের ফলাফল তিন হার, এক জয় ও এক ড্র। এই একটা জয়ও বাংলাদেশের বিপক্ষে পেয়েছে সিলেটে। ঘরের মাঠে জিম্বাবুয়ের সঙ্গে ড্র করেছে সবশেষ ম্যাচটিতে।

বিপরীতে শেষ পাঁচটি টেস্টের একটিতে ম্যাচেও জয় নেই বাংলাদেশের। জয় তো দূরে থাক, ড্রও করতে পারেনি। ঘরের মাঠে আফগানিস্তানের সঙ্গে হার দিয়ে শুরু, এরপর দেশের বাইরে হেরেছে আরও তিনটি টেস্ট।

ভারতে দুই ম্যাচের সিরিজে দুটিতেই ইনিংস ব্যবধানে হার। লম্বা বিরতি শেষে পাকিস্তান সফরের প্রথম টেস্টেও হেরেছে ইনিংস ব্যবধানে।

যেভাবে আমরা শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছি অবশ্যই আমাদের আত্মবিশ্বাস বেশ ভালো। আমরা বেশ আত্মবিশ্বাস পাচ্ছি। বাংলাদেশ শেষ দুটি সিরিজে ভালো করেনি কিন্তু প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ সবাই ক্ষুধার্ত থাকে নিজেদের শুধরে নিতে। আমি মনে করি একটা ভালো প্রতিদ্বন্দ্বিতা হতে যাচ্ছে। -রেগিস চাকাবা

বলা যায় মানসিক দিক থেকে অনেক এগিয়ে আছে সফরকারী জিম্বাবুয়ে। বাংলাদেশে পূর্ণাঙ্গ সফরে আছে একটি টেস্ট। আগামী ২২ ফেব্রুয়ারি থেকে ঢাকায় শুরু হবে ম্যাচটি।

গত পরশু দলবল নিয়ে ঢাকায় পা রেখেছে জিম্বাবুয়ে। তার একদিন পর গতকাল ১৬ সদস্যের টেস্ট দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই দল থেকে বাদ পড়েছেন নিয়মিত মুখ মাহমুদউল্লাহ রিয়াদ। নিষেধাজ্ঞার কারণে দলে নেই সাকিব আল হাসানও।

তবুও দলটির উইকেট রক্ষক-ব্যাটসম্যান রেগিস চাকাবা বলছেন, বাংলাদেশ অনেক শক্তিশালী দল গড়েছে।

‘ভালো দল, বাংলাদেশ বেশ ভালো কম্পিটিটিভ সাইড। সুতরাং এটা শক্তিশালী একটা দলই হয়েছে।’

সাকিব, রিয়াদের না থাকাটা জিম্বাবুয়ের বাড়তি পাওয়া হলেও এসব নিয়ে একদমই ভাবছেন না চাকাবা।

‘আমি বলব না এটা আমাদের সাহায্য করবে, আমরা কেবল আমাদের দলের দিকেই নজর দিচ্ছি আমাদের কি করা দরকার সেদিকে। হ্যাঁ, সাকিব একজন বড় মাপের ক্রিকেটার। কিন্তু তাদের আরও কয়েকজন আছে যারা সঠিক পথেই আছে, আগেরবার দেখেছি। সাকিব না থাকায় প্রতিদ্বন্দ্বিতা কিছুটা কমবে। আশাকরি আমরা ভালো করতে পারবো।’

এমআর/

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ১০১১৪৯০ ২১০১৮৬ ৫২৮৬৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়