• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

মাহমুদউল্লাহ’র খেলতে না পারা দুর্ভাগ্যজনক বলছেন নান্নু

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩৬
মাহমুদউল্লাহ’র বাদ পড়াকে দূর্ভাগ্যজনক বলছেন নান্নু
ছবি- সংগৃহীত

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। এই দলে দুই নতুন মুখ ইয়াসির আলী রাব্বি ও হাসান মাহমুদ।

দলে ফিরেছেন পাকিস্তানের বিপক্ষে টেস্টে না খেলা মুশফিকুর রহিম। প্রায় দুই বছর টেস্ট না খেলা তাসকিন আহমেদ ফিরেছেন দলে। চোট কাটিয়ে ফিরেছেন মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান।

পাকিস্তান সফরের টেস্ট দলে থাকা দুই পেসার আল-আমীন ও রুবেল হোসেনকে রাখা হয়নি জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দলে। দলে রাখা হয়নি অল-রাউন্ডার মাহমুদ উল্লাহ রিয়াদকে। সবমিলে ছয়টি পরিবর্তন এসেছে ১৬ সদস্যের দলে।

মাহমুদউল্লাহ রিয়াদের বাদ পড়ার কারণটা অবশ্য বিশ্রাম। রিয়াদের বাদ পড়ার কারণটা দীর্ঘ দিন ধরে অফ-ফর্মে থাকাটাও।

রিয়াদের বাদ পড়া আর নতুনদের সুযোগ হওয়া নিয়ে দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, মাহমুদ উল্লাহ সিনিয়র ক্রিকেটার। ওর বিশ্রামের দরকার আছে। আমরা আগে থেকেই ঠিক করেছি যে, ওকে এই সিরিজের দল থেকে বাদ দেব। যেহেতু জিম্বাবুয়ের বিপক্ষে আমরা হোম সিরিজ খেলছি, এখানে আমরা নতুন কিছু ক্রিকেটারকে দেখতে চাচ্ছিলাম। কিছু ক্রিকেটারকে পাকিস্তান ট্যুরেও আমরা নিয়েছি।

তবে মাহমুদ উল্লাহ রিয়াদের বাদ পড়াটাকে দুর্ভাগ্য হিসেবেও দেখছেন নান্নু। বলছেন, লাল বলের ক্রিকেট থেকে কিছু সময়ের বিরতি দরকার টি-টোয়েন্টি অধিনায়কের। একই ব্যাপার রুবেল হোসেনের ক্ষেত্রেও।

‘কিছু খেলোয়াড়ের জন্য এটা দুর্ভাগ্য যে, তারা বাদ পড়েছে। তবে আমরা ভারসাম্য ও ধারাবাহিকতায় বেশি জোর দিয়েছি। মাহমুদ উল্লাহ’র লাল বল থেকে বিরতির দরকার ছিল। চোট আছে আল আমিনের, সংক্ষিপ্ত ফরম্যাটের জন্য পুরোপুরি ফিট হয়ে উঠতে তাকে সময় দেয়া হয়েছে। ওই ফরম্যাটে সে বেশি গুরুত্বপূর্ণ। আপাতত রুবেল লাল বলের পরিকল্পনায় নেই। ছুটি নেওয়ায় সৌম্যকে বিবেচনা করা হয়নি।’

১৬ সদস্যের দল: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, আবু জায়েদ চৌধুরী, নাঈম হাসান, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, ইয়াসির আলী চৌধুরী।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh