• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জিম্বাবুয়ের বিপক্ষে খেলবেন বিশ্বকাপ জয়ীরা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৫ ফেব্রুয়ারি ২০২০, ২১:২৬
zimbabwe vs AKBAR ALI
ছবি- সংগৃহীত

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে শনিবার ঢাকায় এসে পৌঁছেছে জিম্বাবুয়ে দল। টাইগারদের বিপক্ষে এক টেস্ট, তিন ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হবে সফরকারীরা। ২২ ফেব্রুয়ারি একমাত্র টেস্ট ম্যাচ দিয়েই শুরু হবে সফর। তার আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশের বিপক্ষে রয়েছে দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ। আগামী মঙ্গলবার সাভারে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) মাঠে এই ম্যাচে অংশ নেবে সম্প্রতি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী বাংলাদেশ দলের ছয় সদস্য।

অধিনায়ক আকবর আলীসহ এই ম্যাচে খেলবেন মাহমুদুল হাসান জয়, শরিফুল ইসলাম, তানজিদ হাসান তামিম, শাহাদাত হোসেন ও পারভেজ হোসেন ইমন। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছন বাংলাদেশ দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডের ম্যাচ চলছে। প্রথম শ্রেণীর এই খেলা চলাকালে বিসিবি একাদশে খেলোয়াড় যোগ করা হচ্ছে না। তাই জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়দের খেলানো হচ্ছে বলে জানিয়েছেন হাবিবুল বাশার।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টেস্ট ম্যাচ শেষে সিলেটে হবে ওয়ানডে সিরিজ (১, ৩ ও ৬ মার্চ)। জিম্বাবুয়ের সফর শেষ হবে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার মধ্য দিয়ে। ৯ ও ১১ মার্চ ঢাকায় অনুষ্ঠিত হবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি।