• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

করোনাকে পাত্তা দিচ্ছে না অলিম্পিক কমিটি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩০
olympic 2020
ছবি- সংগৃহীত

চলতি বছরের জুলাইয়ে জাপানের রাজধানী টোকিওতে বসতে চলছে অলিম্পিকের আসর। গ্রীষ্মকালীন অলিম্পিকে এই বছর ২০০ দেশের প্রায় ১১ হাজার অ্যাথলেট অংশ নিতে চলেছেন। তার আগে বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর আতঙ্ক করোনাভাইরাসের প্রভাব পড়েছে মহা এই ক্রীড়াযজ্ঞে।

যদিও আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, অলিম্পিকের ভেন্যুতে কোনও পরিবর্তন করা হচ্ছে না। বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) পক্ষ থেকে জানিয়ে দেয়া হয়েছে, অলিম্পিক টোকিও থেকে সরিয়ে নেয়ার কোনও পরিকল্পনা নেই।

গেল বছরের শেষ দিকে চীনে করোনাভাইরাস মহামারি আকারে দেখা যায়। কয়েক দিনের মধ্যেই চীনের সীমান্ত পেরিয়ে ২৫টি দেশে ছড়িয়ে পড়ে এর প্রকোপ। বাদ যায়নি জাপানও। এরই মধ্যে এবারের অলিম্পিকের আয়োজক দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন একজন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেয়া ‘কোভিড-১৯’ নামক এই ভাইরাস দ্রুত হারে যেভাবে ছড়াচ্ছে তাতে আগামী জুলাইয়ে টোকিওতে অলিম্পিক আয়োজন নিয়ে প্রশ্ন দেখা দিচ্ছে।

চীনে মৃতের সংখ্যা প্রতি দিনই বাড়ছে। আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৫শোর বেশি। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ৬৬ হাজার ছাড়িয়েছে।

এখনও পর্যন্ত অন্যান্য দেশে ৬০০ জনের মতো এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ফিলিপাইন, হংকং, ফ্রান্স ও জাপানে করোনাতে আক্রান্ত হয়ে মৃত্যুর খবর পাওয়া গেছে।

আন্তর্জাতিক অলিম্পিক কমিটি জানিয়েছে, টোকিও এখনও পুরোপুরি নিরাপদ। তাই অলিম্পিক সরিয়ে নেয়া বা স্থগিত করার কোনও প্রশ্নই নেই। তবে করোনার কারণে আয়োজকদের অতিরিক্ত সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে।

ওয়াই/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আলোচিত হারমোসোর গোলেই অলিম্পিকে স্পেন
মেসি ও ডি মারিয়ার অলিম্পিক খেলা নিয়ে যা জানালেন মাসচেরানো
ব্রাজিলকে কাঁদিয়ে অলিম্পিকের মূল পর্বে আর্জেন্টিনা
অলিম্পিক থেকে বাদ পড়ার শঙ্কায় আর্জেন্টিনা-ব্রাজিল
X
Fresh