• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

দুই মৌসুমের জন্য চ্যাম্পিয়নস লিগে নিষিদ্ধ ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৫০
দুই মৌসুমের জন্য চ্যাম্পিয়নস লিগে নিষিদ্ধ ম্যানসিটি

উয়েফা চ্যাম্পিয়নস লিগ থেকে পরবর্তী দুই মৌসুমের জন্য নিষিদ্ধ করা হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে। আর্থিক অনিয়মের অভিযোগে ক্লাবটিকে এই আসর থেকে নিষিদ্ধ করা হয়েছে বলে জানিয়েছে ইউনিয়ন অব ইউরোপিয়ান ফুটবল এসোসিয়েশন (উয়েফা)। এছাড়া ক্লাবটিকে তিন কোটি ইউরো জরিমানাও করা হয়েছে।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম বিবিসি।

উয়েফা জানায়, দুইটি ধারা ভঙ্গের কারণে নেয়া হয়েছে এমন সিদ্ধান্ত। ক্লাবটি আর্থিক স্বচ্ছতার ধারা ভেঙেছে। একই সঙ্গে ইউরোপিয়ান লিগের (উয়েফা) গভর্নিং বডির প্রতি অনাস্থা জ্ঞাপন করেছে তারা।

সিটি জানিয়েছে, তারা এ সিদ্ধান্তে হতাশ, কিন্তু অবাক নয়। এ বিষয়ে খেলাধুলার সর্বোচ্চ আদালত সিএএসের কাছে আবেদন করা হবে। আপিল করার পর সাজা বদলাবে বলে এক বার্তায় আশাবাদী প্রকাশ করেছে সিটি।

ইউয়েফার যে আর্থিক নীতি, সেটি মূলত ফিনান্সিয়্যাল ফেয়ার প্লে বা এফএফপি নামেই পরিচিত। ২০১১ সাল থেকে এই নীতি চালু হয়েছে। দলবদলের বাজারে কোনও দল যেন অতিরিক্ত অর্থ খরচ করতে না পারে সেটা দেখভাল করাই এ নীতির উদ্দেশ্য।

এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চ্যাম্পিয়নস লিগের ম্যাচে আইএসের হামলার হুমকি
চ্যাম্পিয়নস লিগে ফাইনালের আগেই ফাইনাল!
ফের শীর্ষে আর্সেনাল
দারুণ জয়ে টেবিলের শীর্ষে লিভারপুল
X
Fresh