logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৩২
আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪৮

ব্যস্ত সূচিতে পাকিস্তান যাওয়া হচ্ছে না দক্ষিণ আফ্রিকার

ব্যাস্ত সূচিতে পাকিস্তান যাওয়া হচ্ছে না দক্ষিণ আফ্রিকার
ছবি- সংগৃহীত
পাকিস্তানে শ্রীলঙ্কা খেলে যাবার পর বাংলাদেশ সফর করছে। তিন দফা সফরের দুই দফা শেষ করে দেশে ফিরেছে বাংলাদেশ। এর মধ্যে কথা উঠেছে দক্ষিণ আফ্রিকা দলও সফর করবে পাকিস্তানে। তিন ম্যাচের টি-টোয়েন্টি সফরের জন্য ভেন্যুও প্রায় চূড়ান্ত করে ফেলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

তবে খবর হলো, পাকিস্তানে সফর করবে না দক্ষিণ আফ্রিকা। ভারতের বিপক্ষে আগামী মার্চে খেলতে যাওয়ার কথা প্রোটিয়াদের। তাই এবার আর পাকিস্তানে যাওয়া হবে না ডু প্লেসি-ডি ককদের।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা এক বিজ্ঞপ্তিতে জানায়, আমরা আপাতত পাকিস্তান সফর স্থগিত করেছি। আগামীতে ভেবে দেখব যদি শিডিউল ফাঁকা থাকে। এ নিয়ে দুই বোর্ড আলোচনায় বসবে।

পাকিস্তানে সফরে এমনিতে যে কোনো দেশের জন্য প্রথম কারণ হয়ে দাঁড়ায় দেশটির নিরাপত্তা। আগামী মাসে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শুরু হবে।

মার্চে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ভারত সফর করবে দক্ষিণ আফ্রিকা। যা শেষ হবে মার্চের ১৮ তারিখ। আবার পিএসএল শেষ হবে ২২ মার্চ। পিএসএলে অনেক দক্ষিণ আফ্রিকান খেলোয়াড়েরও জায়গা হয়েছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ড চেয়েছিল, পিএসএল শেষ করেই দক্ষিণ আফ্রিকান ক্রিকেটাররা রাওয়ালপিন্ডি যাবে টি-টোয়েন্টি সিরিজ খেলতে। তবে প্রোটিয়া ক্রিকেট বোর্ড চাচ্ছে না, ক্রিকেটারদের নিয়ে এতটা টানা খেলার ঝুঁকি নিতে।

এমআর/

RTV Drama
RTVPLUS