logo
  • ঢাকা মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১২ ফাল্গুন ১৪২৬

‘অভিষেক’ গড়ার নেপথ্যের নায়কদের ধন্যবাদ মাশরাফির

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৩৫ | আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০২০, ১৭:২৪
‘অভিষেক’ গড়ার নেপথ্যের নায়কদের ধন্যবাদ মাশরাফির
ছবি- আইসিসি
নিজেকে ব্যাটে-বলে প্রমাণ করার জন্য একটা ম্যাচই পেয়েছিলেন অভিষেক দাস অরণ্য। এক ম্যাচেই বাজিমাৎ দেখালেন নড়াইলের এই পেস-অলরাউন্ডার।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটা বৃষ্টিতে ভেসে গেলেও ব্যাট হাতে কুড়ি রান করেছিলেন অভিষেক। কোয়ার্টার-ফাইনাল আর সেমি-ফাইনালের একাদশে জায়গা পাননি তিনি।

দুইটা বড় ম্যাচে না খেলতে পারলেও ভারতের বিপক্ষে ফাইনালে সুযোগ হয় একাদশে। তাতেই চেনান নিজের জাত। বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার মতো সাহসী মানুষের শহরের সন্তান বলেই হয়তো খেই হারাননি অভিষেক।

ভারতকে ১৭৭ রানে অল-আউট করে দেয়ার পেছনে ছিল অভিষেকের কার্যকরী বোলিং। ৯ ওভারে ৪০ রান দিয়ে নিয়েছিলেন ৩ উইকেট।

বুধবার দেশে ফিরেছে টাইগার যুবারা। রাত পেরোনোর বাকি। দীর্ঘ অপেক্ষার পর নিজের শহর আর প্রিয় মানুষদের কাছে যাবার অপেক্ষা শেষ হলো বৃহস্পতিবার।

‘একজন একজন করে আকবর, তামিম, ইমন, রাকিবুল, শরিফুল, অভিষেক গড়ে তুলতে তাদের পরিবারের সঙ্গে আরও অনেকের সেক্রিফাইস জড়িয়ে থাকে,’ ফেসবুকে এমন স্ট্যাটাস পোস্ট করেছিলেন মাশরাফি।

বাড়ি ফিরলেন অভিষেক, গোটা নড়াইল শহর জুড়ে উৎসব। একই শহর থেকে উঠে আসা মাশরাফিও শুভেচ্ছা জানিয়েছেন অভিষেককে। ফোনে কথা হয়েছিল বিশ্বকাপ জয়ের পরেই।

ফাইনালে জয়ের পর মাশরাফি তার ফেসবুক ওয়ালে লিখেছিলেন, অভিনন্দন বাংলাদেশ। বিশেষ করে আমার শহরের অভিষেক দাস, রাকিবুল, শরিফুল, ইমনসহ দলের সব খেলোয়াড়কে।

আজ বাড়ি ফিরেছেন অভিষেক। মাশরাফির মনও নিশ্চয় পড়ে আছে নড়াইলেই। আজও লিখেছেন অভিষেককে নিয়ে। আজকের অভিষেক একদিনে গড়ে ওঠেনি। তার পেছনে সময়, শ্রম দিয়েছেন কোচরা।

মাশরাফি অভিনন্দন জানিয়েছেন অভিষেক গড়ার কারিগরদের। নেপথ্যের নায়কও বলেছেন তাদের।

‘অভিষেক বাড়ি ফিরেছে বাংলাদেশকে গৌরবান্বিত করে, বাড়ি ফিরেছে নড়াইল বাসিকে গৌরবান্বিত করে। ছুটে চলো তোমরা অবারিত, দেশকে নিয়ে যাও অনন্য উচ্চতায়। তুহিন কাকা (কোচ, নড়াইল বেসিক একাডেমি), সঞ্জীব বিশ্বাস সাজু (জেলা কোচ, নড়াইল), ইমরুল কায়েস (কোচ, আতাউর রহমান ক্রিকেট একাডেমি) ধন্যবাদ আপনাদের। আপনাদের জন্য আজ এত স্বপ্ন দেখে সবাই। আমার চোখে আপনারা (দি আনসাং হিরো অফ দ্যা নেশন), ট্রাস্ট মি -আই মিন ইট।’

এমআর

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়