• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

বিশ্বকাপ জেতানো অধিনায়ক কে এই আকবর?

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ ফেব্রুয়ারি ২০২০, ১৩:৫১
বিশ্বকাপ অধিনায়ক আকবর

বাংলাদেশ ক্রিকেটে আজ সবচেয়ে আলোচিত নাম আকবর আলী। ইতিহাস গড়ে প্রথমবারের মতো দেশকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে শিরোপা এনে দিয়েছে তার দল। একইসঙ্গে ফাইনালে খাদের কিনার থেকে দলকে টেনে তুলে শিরোপা এনে দিয়েছেন অপরাজিত ৪৩ রানের ইনিংস খেলে। বাংলাদেশ তো বটেই আকবরের নেতৃত্বের প্রশংসায় পঞ্চমুখ পুরো ক্রিকেটবিশ্ব।

রংপুরের ছেলে আকবর। ২০০১ সালের ৮ অক্টোবর রংপুর সদরের পশ্চিম জুম্মাপাড়ায় তার জন্ম। বাবা মোহাম্মদ মোস্তফা ও মা শাহিদা বেগমের পাঁচ সন্তানের মধ্যে আকবর সবার ছোট।

বিশ্বকাপ চলাকালে দক্ষিণ আফ্রিকা থেকেই একমাত্র বোন খাদিজা খাতুনের মৃত্যুর খবর শুনতে হয় আকবরের। গত ২২ জানুয়ারি যমজ সন্তান জন্ম দিতে গিয়ে মারা যান তিনি। কিন্তু সেই শোক তাকে দমাতে পারেনি। বরং শোককে শক্তিতে পরিণত করে বিশ্বকাপের শিরোপা জিতেই তবে দেশে ফিরছেন আকবর। তাকে ‘আকবর দ্য গ্রেট’ ছাড়া আর কি-ই বা বলা যেতে পারে।

ছোটবেলা থেকেই ক্রিকেটের প্রতি প্রচণ্ড টান আকবরের। স্থানীয় স্কুলের পর বিকেএসপি থেকে এইচএসসি পাশ করেছেন। বর্তমানে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ থেকে বিবিএ করছেন।

উইকেটকিপার ব্যাটসম্যান আকবর আলীর গত বছর ৮ মার্চ আবাহনীর হয়ে লিস্ট এ’তে অভিষেক হয়। এরপর লিস্ট এ’তে ১৩টি ম্যাচ খেলেছেন। রান করেছেন ২২.৬৬ গড়ে ২২৯। দুটি টি-২০তে করেছেন ৮৫ রান।

পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শ্রীলঙ্কার বিপক্ষে নামার আগে যে বার্তা সাকিবের
শান্তর অধিনায়কত্ব নিয়ে যা বললেন সাকিব
আবারও নেতৃত্বে ফিরছেন বাবর আজম!
বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh