• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

চার মাসের আক্ষেপ ঘোচালেন জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ ফেব্রুয়ারি ২০২০, ২২:২৯
ICC Under-19 World Cup
মাহমুদুল হাসান জয় || ছবি: সংগৃহীত

২০১৯ সালের অক্টোবরে নিউজিল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে অংশ নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ৪-১ এ সিরিজটি জিতে দেশে ফিরেছিল যুবা টাইগাররা। দ্বিতীয় ম্যাচে কিউইদের বিপক্ষে ৯৯ রানে আউট হয়েছিলেন মাহমুদুল হাসান জয়।

বৃহস্পতিবার প্রতিপক্ষ ছিল সেই নিউজিল্যান্ড। নার্ভাস নাইনটিতে সুইপ শট খেলছিলেন। শতক তুলতে যখন প্রয়োজন চার রান ঠিক তখনই প্রায় আউট হয়ে গেছিলেন। স্ট্যাম্পের খুব কাছ দিয়ে বলটা চলে যায়। নাম জয়, পরে আছেন লাল-সবুজের জার্সি। নম্বর ৭১। আবারও সুইপ। এবার স্কয়ার লেগ দিয়ে সীমানা ছাড়িয়ে চার রান হয়ে গেল। সঙ্গে সঙ্গে হেলমেট খুলে উদযাপন করলেন। সঙ্গে জয়ের হাসি। শতক করার পরের বলেই অবশ্য আউট হয়ে মাঠ ছাড়তে হয়েছে ডান-হাতি এই ব্যাটসম্যানকে। কিছুক্ষণ পরেই দল অবশ্য ম্যাচটা জিতে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিয়েছে।

ফাইনাল নিশ্চিতের পর নিয়ে জয় বলেন, ‘শেষ পর্যন্ত ব্যাট করবো তেমটাই ভাবনা ছিল। আমার কাজ ছিল দ্রুত স্ট্রাইক রোটেট করা। আর সেটাই আমি করার চেষ্টা করেছি।’

ম্যাচ সেরার পুরস্কার তুলে নেন দক্ষিণ আফ্রিকার তারকা জেপি ডুমিনির হাত থেকে। এসময় ব্ল্যাকক্যাপসদের বিপক্ষে শতক তুলে তৃপ্তির কথা জানালেন জয়।

‘গেল বছর নিউজিল্যান্ড সফরে শতক করতে না পারার আক্ষেপ ছিল। ছোট একটি ভুলের কারণে আউট হয়েছিলাম। সেটা আজ পূরণ হলো। এখন ভালো লাগছে। আল্লাহর কাছে কৃতজ্ঞ। ধন্যবাদ আমাদের দলের স্টাফ ও সমর্থকদের।’

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ : বাংলাদেশের খেলা কবে, ফরম্যাট যেমন
X
Fresh