logo
  • ঢাকা শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬

টাইগার যুবাদের ইতিহাস গড়ার অপেক্ষা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৬ ফেব্রুয়ারি ২০২০, ১২:৩২ | আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২০, ১২:৪৬
টাইগার যুবাদের সামনে ইতিহাস গড়ার হাতছানি
আজকের ম্যাচটা জিতলেই ইতিহাস গড়বে বাংলাদেশ ক্রিকেট। হোক সেটা অনূর্ধ্ব-১৯ দল। কেননা এর আগে কোনো বৈশ্বিক আসরের ফাইনালে উঠতে পারেনি বাংলাদেশ। আজ সেই মাহেন্দ্রক্ষণের অপেক্ষা আকবর আলী-তানজিদদের নিয়ে।

বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০২০ এর দ্বিতীয় সেমি-ফাইনাল। টাইগার যুবাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল।

গত ২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ঘরের মাঠে বাংলাদেশ সেমি-ফাইনালে খেলেছিল মেহেদী হাসান মিরাজের নেতৃত্বে। এবার আকবর আলীর নেতৃত্বে ফাইনালের স্বপ্ন দেখছে বাংলাদেশ।

গ্রুপ পর্বে জিম্বাবুয়ে ও স্কটল্যান্ডকে হারিয়ে ছিল টাইগার যুবারা। পাকিস্তানের সঙ্গে ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গেলেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই জায়গা করে নেয় কোয়ার্টার-ফাইনালে।

কোয়ার্টার-ফাইনালে প্রতিপক্ষ হিসেবে পায় স্বাগতিক দক্ষিণ আফ্রিকাকে। এই ম্যাচে স্বাগতিকদের একরকম তুলোধুনো করেই দ্বিতীয়বারের মতো সেমিফাইনালে জায়গা করে নেয় টাইগার যুবারা।

সেমিফাইনাল বলে এতটা চাপ নিচ্ছে না বাংলাদেশ। অধিনায়ক আকবর আলী গতকাল বুধবার গণমাধ্যমকে জানান, দলের সবাই স্বাভাবিকই আছেন। সেমি-ফাইনাল বলে চাপ নিচ্ছে না কেউ।

‘দলের সবাই রিল্যাক্সে আছে। আমরা এটাকে সাধারণ একটা ম্যাচের মতো করেই ভাবছি। সবারই অন্য আট-দশটা ম্যাচের মতো করে ভাবা উচিৎ। তাহলেই রেজাল্টটা ভালো হবে।’

এর আগে বাংলাদেশ কিউই যুবাদের সিরিজ হারায় নিউজিল্যান্ডের মাটিতেই। যদিও বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে হেরে যায় আকবর আলীরা। এ নিয়ে ভাবতে নারাজ দলনেতা।

‘মাঠে যে ভালো খেলবে তারাই জিতবে। আগেরটা এখানে প্রভাব ফেলবে না। তাদেরকে আমরা তাদের মাঠে সিরিজ হারিয়েছি। যদিও এখানে প্রস্তুতি ম্যাচে   হেরেছি। মাঠে যে ভালো পারফর্মেন্স করতে পারবে সেই দলই জিতবে।’

 

এমআর/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়