logo
  • ঢাকা শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬

১ এপ্রিল শুরু বাংলাদেশ গেমস

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৫ ফেব্রুয়ারি ২০২০, ১৪:২৫
zahid ahsan russel
ছবি- যুব ও ক্রীড়া মন্ত্রণালয়
 

আগামী ১ এপ্রিল শুরু হচ্ছে বাংলাদেশ গেমস ২০২০। মুজিব বর্ষ উপলক্ষে এবারের আসর বিশেষ আয়োজন হতে যাচ্ছে। জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। জাতীয় ক্রীড়া পরিষদের উদ্যোগে মুজিব বর্ষের বিশেষ বর্ষপঞ্জীর প্রকাশনা অনুষ্ঠানে যোগ দিয়ে বিষয়টি নিশ্চিত করেন তিনি। 

বুধবার জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিমন্ত্রী। 

তিনি বলেন, ২০২০ সাল বাঙালি জাতির জন্য অত্যন্ত আনন্দের ও গৌরবের। বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর বছর এটি। বছরটি যথাযোগ্য ভাবে উদযাপন উপলক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে নানা বর্ণাঢ্য কর্মসূচি হাতে নেয়া হয়েছে। আমরা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ১০০ টি ক্রীড়া ইভেন্ট আয়োজন করছি। আগামী ১ এপ্রিল থেকে ১০ এপ্রিল পর্যন্ত বাংলাদেশ গেমস আয়োজন করবো। 

জাহিদ আহসান রাসেল বলেন, মুজিব বর্ষকে স্মরণীয় করে রাখতে বাংলাদেশের রাজধানী ঢাকাকে ওআইসি ইয়ুথ ক্যাপিটাল হিসেবে উদযাপন করবো। গত বছরের ২৫ শে ডিসেম্বর ওআইসি আনুষ্ঠানিকভাবে এ স্বীকৃতি প্রদান করে।  যার মাধ্যমে বঙ্গবন্ধুকে আমরা সারা বিশ্বের কাছে নতুনভাবে উপস্থাপন করতে পারবো। 

আগামী ১২ এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে জমকালো আয়োজনের মধ্য দিয়ে ইয়ুথ ক্যাপিটালের উদ্বোধন করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী। 

জাতীয় ক্রীড়া পরিষদের সচিব জনাব মো. মাসুদ করিমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন।  এছাড়াও যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

ওয়াই

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়