• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ভারত-নিউজিল্যান্ড দলে দুঃসংবাদ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ ফেব্রুয়ারি ২০২০, ১৩:০২
rohit sharma
রোহিত শর্মা ও কেন উইলিয়ামসন || ফাইল ছবি

চোটের জন্য ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ থেকে ছিটকে গেছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। অন্যদিকে পুরো নিউজিল্যান্ড সফর শেষ হয়ে গেছে ভারতীয় ওপেনার রোহিত শর্মার।

৫ ম্যাচ সিরিজের চতুর্থ টি-টোয়েন্টিতে ফিল্ডিং করার সময় বাম কাঁধে চোট পান কিউই অধিনায়ক উইলিয়ামসন। তার কাঁধের এসি জয়েন্টে গুরুতর আঘাত লেগেছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। তাই দলটির সবচেয়ে নির্ভরশীল এই ব্যাটসম্যানকে বিশ্রামে থাকার পরামর্শ দেয়া হয়েছে। চোটের কারণেই ছোট ফরম্যাটের সিরিজের শেষ ম্যাচে খেলেননি অংশ নিতে পারেননি তিনি। মাঠের বাউন্ডারি লাইনের বাইরে বসে জাতীয় দলের হার দেখতে হয় তাকে। সতীর্থদের পরামর্শ দিতে, ওই ম্যাচে মাঠে পানি নিয়েও ঢুকতে দেখা যায় দলপতিকে। তার পরিবর্তে দলে জায়গা করে নিয়েছেন মার্ক চ্যাপম্যান। হংকংয়ের হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে অভিষেক হলেও বর্তমানে নিউজিল্যান্ডের হয়ে খেলছেন এই স্পিনিং অলরাউন্ডার।

এদিকে ওয়ানডে ও টেস্ট সিরিজে রোহিত শর্মার বদলে ডাক পেয়েছেন মায়াঙ্ক আগরওয়াল ও পৃথ্বী শ। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ব্যাটিং করার সময় মাঠ ছাড়তে হয় রোহিতকে। বাম পায়ের কাফ মাসলে টান ধরায় ফিল্ডিংও করতে পারেননি। ভারতীয় ক্রিকেট সংস্থা (বিসিসিআই) জানায়, পুরো সফরে আর খেলতে পারবেন না দলটির সহ-অধিনায়ক।

৫ ফেব্রুয়ারি হ্যামিলটনের সেডন পার্কে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল। অকল্যান্ডের ইডেন পার্কে ৮ ফেব্রুয়ারি বসবে সিরিজের দ্বিতীয় ম্যাচ। ১১ ফেব্রুয়ারি বে ওভালে তৃতীয় ও শেষ ওয়ানডেতে লড়বে দল দুটি।