• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

নারী দলের প্রতি প্রত্যাশা বেড়েছে বিসিবি প্রধানের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ৩০ জানুয়ারি ২০২০, ১৮:২৯
ICC Women's T20 World Cup
ছবি- বিসিবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বুধবার। ১৫ সদস্যের এই দলের সঙ্গে রয়েছে ৬ জন অতিরিক্ত সদস্যও। বৃহস্পতিবার দুপুরে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় দলীয় ফটো-সেশন। যেখানে নারী দলের সঙ্গে উপস্থিত ছিলেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনও।

গেল তিন বিশ্বকাপে মেয়েরা খেলেছে। এবারসহ বিশ্ব আসরে টানা চারবারের মতো খেলতে যাচ্ছেন সালমা-জাহানারারা। গেল আসরগুলোতে আশানুরূপ ফলাফল করতে না পারলেও এবার প্রত্যাশাটা বেড়েছে খোদ বিসিবি প্রধানেরও।

এর কারণটা এশিয়া কাপে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়া, এশিয়ান গেমসের স্বর্ণ পদক জয় আর সবশেষ ভারতে অনুষ্ঠিত চার দলীয় টুর্নামেন্টের ট্রফি জয়। সব মিলে কেমন প্রত্যাশা নাজমুল হাসান পাপনের?

‘প্রত্যাশা তো সবসময়ই বেশি। বাংলাদেশ দল দেশের প্রতিনিধি হিসেবে যাচ্ছে, প্রত্যাশা তো আছেই। আমি মনে করি বিশ্বকাপ খেলতে যাচ্ছে এটাই প্রথম কথা, আর এটা আমাদের জন্য গৌরবের একটি বিষয়। এখন পর্যন্ত আমাদের নারী দল যে পারফরম্যান্স দেখিয়েছে খুব ভালো যে তা বলব না, তবে খারাপ না। এশিয়ার চ্যাম্পিয়ন। সেদিক থেকে অবশ্যই আমরা ভালো অবস্থায় আছি।’

‘তাদের মধ্যে আত্মবিশ্বাস আছে। এটাই অনেক কিছু। আর বিশ্বকাপের আগ মুহূর্তে তারা ভারতে যে সিরিজটা খেলে এসেছে, সেখান থেকে কিছুটা হলেও মনোবল পাবে। কারণ সেখানে ভারতীয় জাতীয় দলের ক্রিকেটাররাই তো ভাগ হয়ে খেলেছিল। কাজেই আমার মনে হয় এটা আমাদের খেলোয়াড়দের আত্মবিশ্বাস আরও বাড়াবে।’ যোগ করেন বিসিবি প্রধান।

বিশ্বকাপ শুরু হবে আগামী ২২ ফেব্রুয়ারি থেকে। ২৪ ফেব্রুয়ারি ভারতের বিপক্ষে শুরু হবে সালমাদের বিশ্বকাপ মিশন। তার আগে ওয়ার্ম-আপ ম্যাচে খেলবে দুটি ম্যাচ। ওয়ার্ম-আপ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ১৬ ফেব্রুয়ারি থাইল্যান্ড অন্যটি ২০ ফেব্রুয়ারি পাকিস্তান।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ নারী দল

সালমা খাতুন (অধিনায়ক), রুমানা আহমেদ (সহ-অধিনায়ক), জাহানারা আলম, শামীমা সুলতানা, মুরশিদা খাতুন হ্যাপি, আয়েশা রহমান, নিগার সুলতানা জ্যোতি, সানজিদা ইসলাম, খাদিজাতুল কুবরা, পান্না ঘোষ, ফারজানা হক পিংকি, নাহিদা আক্তার, ফাহিমা খাতুন, রিতু মনি, শুভানা মোস্তারি।

স্ট্যান্ডবাই

শায়লা শারমিন, সুরাইয়া আজমিম, লতা মণ্ডল, পূজা চক্রবর্তী, রাবেয়া।

এমআর/ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh