• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

বোনকে হারিয়ে ইতিহাস গড়লেন সেরেনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৮ জানুয়ারি ২০১৭, ১৭:৫৬

বড় বোন ভেনাস উইলিয়ামসকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতে ইতিহাস গড়লেন সেরেনা উইলিয়ামস। এ নিয়ে তার গ্র্যান্ডস্ল্যাম শিরোপা সংখা দাঁড়ালো ২৩টি। টেনিসের উন্মুক্ত যুগে এতোটি গ্র্যান্ডস্ল্যাম আর কারো নেই। ২২টি গ্র্যান্ডস্ল্যাম জিতে এতোদিন শীর্ষে ছিলেন জার্মানির স্টেফি গ্রাফ।

শনিবার মেলবোর্নের রড লেভার অ্যারেনায় ৬-৪, ৬-৪ গেমে জেতেন সেরেনা উইলিয়ামস। এটি ৩৫ বছরের টেনিস সেনসেশনের অস্ট্রেলিয়ান ওপেনের সপ্তম শিরোপা। এ জয় দিয়ে জার্মানির আঞ্জেলিক কেরবারকে হটিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানও নিশ্চিত করলেন মার্কিন কৃষ্ণকলি।

সব সময়ের হিসাবে ২৪টি গ্র্যান্ডস্ল্যাম জিতে সেরেনার সামনে এখন শুধুই অস্ট্রেলিয়ার মার্গারেট কোর্ট। যেভাবে চালিয়ে যাচ্ছেন তা অব্যাহত থাকলে এ রেকর্ডটিও ছুঁয়ে ফেলবেন যুক্তরাষ্ট্রের টেনিস তারকা তা নিসন্দেহে বলা যায়।

ছোট বোনের কাছে হারে বড় বোন ভেনাস উইলিয়ামসের গ্র্যান্ডস্ল্যাম শিরেপা জয়ের অপেক্ষা আরো দীর্ঘ হলো। সবশেষ ২০০৮ সালে গ্র্যান্ডস্লাম জেতেন ৩৬ বছরের টেনিস তারকা। এখন পর্যন্ত তার শিরোপার সংখ্যা ৮।

শিরোপার অপেক্ষা বাড়লেও ম্যাচ শেষে সেরেনাকে শুভেচ্ছা জানাতে ভুলেননি ভেনাস। রানারআপ শিরোপ নিয়ে তিনি বলেন, ওয়াও, আমার ছোট বোন আমাকে হারিয়ে শিরোপা জিতেছে।২৩ নম্বর শিরোপার জন্য তাকে অভিনন্দন। এটা অসাধারণ এক অর্জন।

বড় বোনের প্রতিও কৃতজ্ঞতা জানান সেরেনা। ট্রফিটা উঁচিয়ে তিনি বলেন, আমি ভেনাসকে অভিনন্দন জানাচ্ছি।সে অসাধারণ গুণাবলীর একজন মানুষ। তার অনুপ্রেরণা ছাড়া ২৩টি শিরোপা জেতা সম্ভব হতো না। তার উৎসাহ ব্যতীত এক নম্বর হতে পারতাম না।

তিনি আরো বলেন, ভেনাসই আমার সব অনুপ্রেরণার উৎস। তার জন্যই আমি আজ এ অবস্থানে। সুখে-দু:খে শক্তি, সাহস দেয়ার জন্য ধন্যবাদ।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh