• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

জিম্বাবুয়েকে হারিয়ে শুভ সূচনা টাইগার যুবাদের

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ জানুয়ারি ২০২০, ২২:০৪
জিম্বাবুয়েকে হারিয়ে শুভ সূচনা টাইগার যুবাদের
ছবি- আইসিসি

বিশ্বকাপের শুরুটা দারুণ হলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। পচফস্ট্রুমে জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দলকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে তানজিদ-পারভেজরা।

সকালে পচফস্ট্রুমের সিনয়েস পার্কে টস জিতে বাংলাদেশ জিম্বাবুয়েকে আমন্ত্রণ জানায় ব্যাটিংয়ের। ম্যাচ শুরুর আগ থেকেই বৃষ্টি বাগড়া দিয়েছে। ম্যাচ দেরিতে শুরু হলেও আবার সেই বৃষ্টি হানা দেয় ম্যাচে।

জিম্বাবুয়ে আগে ব্যাট করে ২৮ ওভার এক বলে ৬ উইকেটে ১৩৭ রান তোলার পর বৃষ্টির কারণে বন্ধ হয়ে যায় ম্যাচ। জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ৩১ রান করেন তাড়িওয়ানাশি মারুমানি। এছাড়া মিল্টন শুম্বা করেন ২৮, ইমানুয়েল বাওয়া করেন ২৭ আর ড্যান শাডেনড্রফ করেন ২২ রান।

বাংলাদেশের পক্ষে ১টি করে উইকেট নেন তানজিম হাসান, শরিফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, শামিম হোসেন ও রাকিবুল হাসান।

জবাবে ব্যাট করতে নেমে বৃষ্টি আইনে বাংলাদেশ লক্ষ্য পায় ২২ ওভারে ১২৯ রান। ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে তানজিদ হাসান আর পারভেজ ইমন ২ ওভার ১ বলে যোগ করেন ৪২ রান। দ্রুত রান তুলতে গিয়ে ১০ বলে সমান ৩টি করে চার ও ছয় হাঁকিয়ে ৩২ রান তুলে সাজঘরে ফেরেন তানজিদ।

এরপর আর উইকেট দিতে হয়নি বাংলাদেশকে। পারভেজ ইমনের অপরাজিত ৫৮ (৩৩) রানের সঙ্গে মাহমুদুল হাসানের ৩৮ (২৬) রানে ভর করে মাত্র ১১ ওভার ২ বলে ৯ উইকেটের জয় তুলে নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আগামী ২১ জানুয়ারি নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে লড়বে বাংলাদেশ।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ : বাংলাদেশের খেলা কবে, ফরম্যাট যেমন
X
Fresh