• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশের ৫ বিদেশি কোচিং স্টাফ যাচ্ছেন না পাকিস্তানে

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ জানুয়ারি ২০২০, ১২:২৬
লিটন দাসের সঙ্গে ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি || ফাইল ছবি

চলতি মাসের শেষ সপ্তাহে পাকিস্তানে তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। সফরের শুরু থেকেই নিরাপত্তা ইস্যু নিয়ে দুই বোর্ডের মধ্যে ব্যাপক আলোচনা হয়ে আসছিল। অবশেষে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) মধ্যস্থতায় ঐক্যমতে পৌঁছায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এরই মধ্যে টাইগার দলের অভিজ্ঞ সদস্য মুশফিকুর রহিম সিরিজ থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন। এবার কোচিং স্টাফদের মধ্যে পাঁচজন বিদেশি সদস্য যাচ্ছেন না এই সফরে। ইএসপিএনের বরাতে টাইমস অব ইন্ডিয়া বিষয়টি নিশ্চিত করেছে।

বিসিবির পরিচালক আকরাম খান জানিয়েছেন, বাংলাদেশ দলের ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি এরই মধ্যে পাকিস্তান যেতে অপরাগতা প্রকাশ করেছেন। দক্ষিণ আফ্রিকার সাবেক এই ব্যাটসম্যানের পাশাপাশি সফরে যেতে চাইছেন না টাইগারদের আমেরিকান ফিল্ডিং কোচ রায়ান কুক।

এদিকে ডেনিয়েল ভেট্টোরিকেও ডাকা হয়নি ছোট এই সফরের জন্য। গেল বছরের শেষ দিকে বিসিবির সঙ্গে স্পিন পরামর্শক হিসেবে চুক্তি হয় নিউজিল্যান্ডের এই কিংবদন্তির। এদিকে ভারতীয় নাগরিক হিসেবে টিম অ্যানালিস্ট শ্রীনিবাস চন্দ্রসেকারানকে এই সফরের জন্য রাখাই হয়নি। কন্ডিশনিং কোচ মারিও ভিল্লাভারায়ন হাত ভাঙ্গার কারণে দলের সঙ্গে যুক্ত হচ্ছে না। স্কাইপের মাধ্যমে শ্রীনিবাস দলকে সহায়তা করবেন।

দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো তার সঙ্গে পাচ্ছেন ফিজিও কালেফাতোকে। এই দুই দক্ষিণ আফ্রিকানের সঙ্গে কোচিং স্টাফের বাংলাদেশি দুই সদস্য থাকছেন। সোহেল ইসলাম দলের ফিল্ডিং কোচ ও তুষার কান্তি হাওলাদার কন্ডিশনিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন।

২৪, ২৫ ও ২৭ জানুয়ারি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে বাংলাদেশ-পাকিস্তান। প্রতিটি ম্যাচ বসবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মার্কিন নাগরিকদের পাকিস্তান সফরে যেতে সতর্ক করল যুক্তরাষ্ট্র
X
Fresh