• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আত্মবিশ্বাসী যুবারা ধরে রাখতে চায় মোমেন্টাম

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ জানুয়ারি ২০২০, ১৯:৪০
আত্মবিশ্বাসী যুবারা ধরে রাখতে চায় মোমেন্টাম

গত দুই বছর ধরেই দুর্দান্ত খেলে আসছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। নিউজিল্যান্ডকে ঘরের মাঠে সিরিজ হারানো থেকে শুরু করে ইংল্যান্ডে ভারত ও ইংল্যান্ড নিয়ে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজের ফাইনালে খেলেন আকবর আলীরা।

এশিয়া কাপে রানারআপ কিংবা ঘরের মাঠে শ্রীলঙ্কাকে সিরিজে হারানোর মতো সাফল্য নিয়ে বিশ্বকাপ খেলতে গেছে টাইগার যুবারা। আসর শুরুর আগে অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে শ্বাসরুদ্ধকর টাই করার পর নিউজিল্যান্ডের কাছে ৪ উইকেটে হেরে যায় যদিও।

তবে আসল মিশন শুরু হচ্ছে শনিবার জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে। বাংলাদেশ সময় দুপুর ২টায় পচেফস্ট্রমে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে টাইগার যুবারা।

তার আগে আজ গণমাধ্যমকে নিজেদের পরিকল্পনা আর প্রস্তুতি সম্পর্কে জানান বাংলাদেশ অধিনায়ক আকবর আলী। পরিকল্পনা নিয়ে আকবর বলেন, এখন শুধু নিজেদের মানসিক দিকটা ঠিক রেখে খেলে যেতে হবে।

‘দেখুন, আমাদের স্কিলের যে প্রিপারেশন নেয়ার দরকার ছিল সেগুলো গত একটা মাসে বা দক্ষিণ আফ্রিকা আসার পরে সেটা আমাদের হয়ে গেছে। এখন আমার মনে হয়, মানসিক দিকটা নিজেদের কন্ট্রোলে রেখে কাজটা করে নেয়া উচিত এবং আমরা সেটাই করছি।’

প্রস্তুতি নিয়ে আকবর আলী বলেন, ১১০ ভাগ প্রস্তুত আমরা। আগামীকালকের ম্যাচের জন্য আমরা প্রস্তুত। আমাদের প্রিপারেশন আল্লাহ’র রহমতে খুবই ভালো ছিল। আশা করব গত তিন চার মাস ধরে যে মোমেন্টামটা ছিল সেটা ধরে রাখার চেষ্টা করব। আম যদি বলি, আমাদের টিমের সবাই ওয়েল প্রিপেয়ারড।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh