• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বার্সেলোনার কোচ পদে রদবদল

ভালভার্দে আউট, সেতিয়েন ইন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৪ জানুয়ারি ২০২০, ১২:২৩
barcelona
আর্নেস্তো ভালভার্দে ও কিকে সেতিয়েন

আর্নেস্তো ভালভার্দেকে ছাঁটাই করে কিকে সেতিয়েনকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বার্সেলোনা। স্পেন জাতীয় দলের হয়ে তিনটি ম্যাচ খেলা সেতিয়েন সবশেষ লা লিগার দল রিয়াল বেতিসের দায়িত্বে ছিলেন। স্প্যানিশ জায়ান্টদের সঙ্গে আড়াই বছরের চুক্তি হয়েছে ৬১ বছর বয়সী এই কোচের যা ২০২২ সালে জুনে শেষ হবে। জানিয়েছে, দ্য গার্ডিয়ান।

সৌদি আরবে সুপার কাপের ম্যাচে অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে হারের পরই জোর গুঞ্জন ছিল বরখাস্ত হতে চলেছেন ভালভার্দে। এরপর টটেনহ্যাম হট্টসপারের সাবেক কোচ মাউরিসিও পচেত্তিনো, বার্সার সাবেক মিডফিল্ডার জাভি হার্নান্দেজসহ অনেকের নাম আসে কাতালানদের দায়িত্ব গ্রহণের। যদিও শেষ পর্যন্ত সেতিয়েনকে বেছে নেয় কর্তৃপক্ষ।

ক্যারিয়ারে বেশিরভাগ সময়টা পার করেছেন রেসিং সান্টাডারে। অ্যাথলেটিকো মাদ্রিদ, লোগরোনেস, লেভান্তের হয়েও খেলেছেন এই সেন্ট্রাল মিডফিল্ডার। ২০০১ সাল রেসিংয়ের হয়েই কোচিং শুরু করেন কিকে সেতিয়েন। এরপর স্প্যানিশ দল পলি এইজডো, লোগরোনেস, লুগো, লস পালমাস ও বেটিসের প্রধান কোচ হিসেবে কাজ করেন। মাঝে আফ্রিকান দেশ গিনির দায়িত্বেও ছিলেন তিনি।

আগামী ২০ জানুয়ারি গ্রান্ডার মুখোমুখি হবে বার্সা। লা লিগার এই ম্যাচে নতুন কোচের অধীনেই মাঠে নামবে লিওনেল মেসি নেতৃত্বাধীন দলটি।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
ঘটনাবহুল ম্যাচে বার্সাকে কাঁদিয়ে সেমিতে পিএসজি
রিয়াল-বার্সেলোনার কষ্টার্জিত জয়
ইংলিশ প্রিমিয়ার লিগসহ টিভিতে আজকের খেলা
X
Fresh