• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘বিসিবি বললে অধিনায়কত্ব ছেড়ে দিব’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৩ জানুয়ারি ২০২০, ১৯:৫০
‘বিসিবি বললে অধিনায়কত্ব ছেড়ে দিব’
মাশরাফী বিন মোর্ত্তজা

ক্যারিয়ারটা শেষের পথে মাশরাফী বিন মোর্ত্তজার। দীর্ঘ ১৮ বছরের ক্যারিয়ারে এমন একটা পর্যায়ে এসে দাঁড়িয়েছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক, যেখানে ভবিষ্যৎ বলতে কিছুই নেই।
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকেও নিজের নাম সরিয়ে নিয়েছেন। গতকাল রোববার বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানান, মাশরাফী নিজের ইচ্ছাতেই কেন্দ্রীয় চুক্তি থেকে নাম সরিয়ে নিয়েছে।

জাতীয় দলের একজন অধিনায়ক বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে নেই এমন নজীর বোধহয় আর ঘটেনি কোথাও।

আজ সোমবার বঙ্গবন্ধু বিপিএলে ঢাকা প্লাটুন এলিমিনেটরের ম্যাচ থেকে বিদায় নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছে ৭ উইকেটে হেরে।
বাদ পড়ার দিনে সংবাদ সম্মেলনে আসেন নড়াইল এক্সপ্রেস। স্বাভাবিক ভাবেই চুক্তির প্রশ্ন এসে যায়।

চুক্তি থেকে নিজের নাম সরিয়ে নেয়ার পর কি অধিনায়কের দায়িত্ব থেকেও সরে দাঁড়াবেন কী না এমন প্রশ্নে মাশরাফী বলেন, নির্বাচকরা যা ভালো মনে করেন।

‘জাতীয় দলে আগে অধিনায়ক বাছাই হবে, এরপরে দল গঠন করা হবে। আমি তো আগের দিন পরিষ্কার বলে দিয়েছি যে, নির্বাচকরা যা ভাববে। বাংলাদেশের তো সবই হয়। নির্বাচকরা যা ভাববে তাই করবে। অধিনায়কত্ব যদি বিসিবি থেকে এখনই বলে ছেড়ে দিতে, ছেড়ে দিব কোনও সমস্যা নেই।’

দীর্ঘ এই ক্যারিয়ারের শেষ প্রান্তে দাঁড়িয়ে মাশরাফীর এমন অসহায়ত্ব। এমনটা কি আগে কখনও ভেবেছিলেন তিনি? ওয়ানডে অধিনায়কের সোজা উত্তর, এটি তো সবার ক্ষেত্রেই হবে।

‘আজকে যারা সুপারস্টার, আজ থেকে পাঁচ বছর পর তাঁদেরকেও এই পরিস্থিতিতে আসতে হবে। এটাই তো লাইফ। এখন কথা হচ্ছে, যে কেউ হয়তো খুব ভালো অবস্থায় চলে যেতে চায়, খেলাটিকে উপভোগ করছি, খেলতে থাকি। এখন জাতীয় দল না অন্যান্য জায়গায় সেটা একটা বিষয় কাজ করে। আর আমি যেটা আশা করেছিলাম সেটাই হচ্ছে।’

এমআর/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পছন্দের এপিএস পেলেন ডেপুটি স্পিকার ও মাশরাফী
সংসদের হুইপ হচ্ছেন মাশরাফী
মাশরাফী শুধু মিথ্যে কথা বলেন, দাবি ছোট ভাইয়ের
যে প্রশ্নের উত্তর ৮-১০ বার দিয়েছেন সাকিব
X
Fresh