logo
  • ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ জানুয়ারি ২০২০, ২১:০৫
আপডেট : ১৩ জানুয়ারি ২০২০, ০৯:৪৮

চুক্তি থেকে নাম সরিয়ে নিয়েছেন মাশরাফি: পাপন

চুক্তি মাশরাফি পাপন
বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে নাম সরিয়ে নিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের  ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি সপ্তম বোর্ড সভা শেষে রোববার বিকেলে মাশরাফির অনুরোধে চুক্তি থেকে তার নাম বাদ দেওয়ার কথা জানান।

‘সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে মাশরাফির সাথে আমার কথা হয়েছিল মিটিং শুরু হওয়ার আগে। সে-ই আমাকে ফোন করেছিল। সে বলেছে তাকে কেন্দ্রীয় চুক্তিতে না রাখতে। এর কারণ হচ্ছে, তার জায়গায় নতুন একজন সুযোগ পাবে। আমরাও তার প্রস্তাব গ্রহণ করেছি। কেন্দ্রীয় চুক্তিতে যেটা আসছে সেখানে মাশরাফির নাম থাকছে না।’

রোববার (১২ জানুয়ারি) বিকেল তিনটায় মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বোর্ড মিটিং শুরু হয়। মিটিং শেষে রাত সোয়া আটটার সময় গণমাধ্যমের সঙ্গে কথা বলতে এসে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এই কথা জানান।

২০১৯ বিশ্বকাপে মাশরাফি ছিলেন ধূসর। ৯ ম্যাচ খেলে মাত্র ১ উইকেট। এমন পারফর্মেন্স তার নামের সাথেই বেমানান। অন্যদিকে এক আসর খারাপ যেতেই শুরু হয়েছিল তার অবসরের আলোচনা।

নড়াইল এক্সপ্রেস অবশ্য তার অবস্থানে ছিলেন অটল। দিন কয়েক আগে অকপটে জানিয়ে দিয়েছিলেন বিদায় বেলায় ফুলের তোড়া আশা করেন না তিনি। এমনকি নিজের হতাশাজনক বিশ্বকাপ পারফর্মেন্সের পর জাতীয় দলে জায়গাও আশা করেন না মাশরাফি।

‘এখন সিলেকশনের তো একটা ব্যাপার আছে। বিশ্বকাপে ৮ ম্যাচে ১ উইকেট নেবার পর আমি নিজেকে জাতীয় দলে দেখছি না। সত্যি বলতে নির্বাচকরা যদি সুযোগ দেয় আমি বলবো, আমি আমার সর্বোচ্চ চেষ্টা করবো। বাজে খেলার পর কীভাবে বলবো যে, আমি জাতীয় দলে সুযোগ পাব। আমার জায়গাতে অন্য কেউ হলে আরও আগে বাদ পড়তো।’

গতকাল ঢাকা প্লাটুন বনাম খুলনা টাইগার্সের মধ্যকার ম্যাচে আবারও ইনজুরিতে পড়েছেন নড়াইল এক্সপ্রেস। বাঁহাতে লেগেছে ১৪টি সেলাই। অনিশ্চিত হয়ে গেছে চলতি বঙ্গবন্ধু বিপিএলও।

পি

RTVPLUS