logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ জানুয়ারি ২০২০, ১৮:২৪

পাকিস্তান সফরে ‘ইতিবাচক’ সাড়া পাপনের: ডন

Pakistan and Bangladesh
ছবি- সংগৃহীত
বাংলাদেশের পাকিস্তান সফর নিয়ে রয়েছে নানা গুঞ্জন। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) নির্ধারিত এই সফরে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে। নিরাপত্তার বিষয়টি সামনে রেখে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আগেই জানিয়ে দিয়েছে, পাকিস্তানের মাটিতে টি-টোয়েন্টি ম্যাচ খেললেও টেস্ট খেলার আগ্রহ নেই। উল্টো নিরপেক্ষ ভেন্যুতে বড় সংস্করণে খেলতে পারে দুই দল এমন আহ্বান জানানো হয়েছে। অন্যদিকে পাকিস্তান ক্রিকেট বোর্ড (বিসিবি) নিজেদের মাটি ক্রিকেটের জন্য সম্পূর্ণ নিরাপদ এমন দাবি করেছে। পাশাপাশি বিভিন্ন যুক্তিও উপস্থাপন করে আসছে তারা। ঠিক এমন পরিস্থিতিতে দেশটির গণমাধ্যম দ্য ডন জানাচ্ছে, দুই বোর্ড প্রধানের মধ্যে ফোনালাপ সম্পন্ন হয়েছে। এই সফর নিয়ে ইতিবাচক মনোভাব প্রকাশ করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

ভারতের প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার (পিটিআই) বরাতে প্রকাশিত এক সংবাদে জানানো হয়েছে, পিসিবি চেয়ারম্যান এহসান মানির সঙ্গে পাপনের এই আলোচনা বেশ ফলপ্রসূ হয়েছে। আগামী ২৪-৪৮ ঘণ্টার মধ্যে খেলোয়াড় ও বোর্ড কর্তাদের সঙ্গে কথা বলে এই সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে বিসিবির পক্ষ থেকে।

এদিকে চলতি মাসেই আইসিসির প্রধান নির্বাহী (সিইও) মানু সাওহনে বাংলাদেশ সফর করবেন। জানুয়ারির তৃতীয় সপ্তাহের এই সফরে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার বাণিজ্যিক এবং অর্থ বিষয়ক প্রধান তথা পিসিবি চেয়ারম্যান এহসান মানিও থাকছেন।

ওয়াই

RTVPLUS