• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

নতুন করে শুরুর অপেক্ষায় দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৬ ডিসেম্বর ২০১৯, ১২:১১
south africa
ফাফ ডু প্লেসি, মার্ক বাউচার ও জ্যাক ক্যালিস

চার ম্যাচ সিরিজের প্রথম টেস্টে সফরকারী ইংল্যান্ডের মুখোমুখি হবে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। বৃহস্পতিবার সেঞ্চুরিয়নের সুপার স্পোর্ট পার্কে খেলাটি শুরু হবে দুপুর দুইটায়।

পরাজয়ের বৃত্তে থাকা দুই দলের লক্ষ্য বক্সিং ডে টেস্ট দিয়ে জয়ের ধারায় ফেরা। বোর্ডের অভ্যন্তরীণ সমস্যায় হঠাৎ ছন্দপতন হয়েছে দক্ষিণ আফ্রিকার।

অক্টোবরে ভারতের কাছে হোয়াইটওয়াশের লজ্জা পেয়েছে প্রোটিয়ারা। সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ ডিরেক্টর অব ক্রিকেট হিসেবে দেশটির ক্রিকেট বোর্ডের হাল ধরেছেন।

নতুন কোচ মার্ক বাউচারের প্রথম অ্যাসাইনমেন্ট। জাতীয় দলের কোচ হিসেবে কিংবদন্তি এই উইকেট-রক্ষক ব্যাটসম্যানের যাত্রা শুরু হচ্ছে। ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার জ্যাক ক্যালিসকে। অন্যদিকে বোলিং কোচ হিসেবে যোগ দিয়েছেন চার্ল ল্যাঙ্গেভেল্ট।

দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু প্লেসি বলেন, ‘তাদেরকে ফিরে পাওয়া শুদ্ধ বাতাস গ্রহণের মতো। এক সঙ্গে কাজ করে ইতিবাচক একটি শক্তি কাজ করছে। দীর্ঘদিন ক্রিকেট খেলেও ড্রেসিং রুমে আমি নতুন কিছু শিখছি।’

দক্ষিণ আফ্রিকা একাদশে রাসি ফন ডার ডুসেনের অভিষেক হচ্ছে। পাঁচ নম্বরে দেখা যাবে ৩০ বছর বয়সী এই ব্যাটসম্যানকে।

এদিকে নিউজিল্যান্ডের কাছে হেরে লাল বলে আধিপত্য খর্ব হয়েছে ইংল্যান্ডের। তাই প্রোটিয়াদের ভঙ্গুরতার সুযোগ কাজে লাগাতে চান ইংলিশ দলপতি জো রুট। ইনজুরির কারণে একাধিক পরিবর্তন আসবে সফরকারী একাদশেও।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২০২৭ বিশ্বকাপের ৮ ভেন্যু চূড়ান্ত
দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে বাংলাদেশি যুবক নিহত
সেতু থেকে খাদে পড়ে ৪৫ বাসযাত্রীর মৃত্যু, অলৌকিকভাবে বেঁচে গেল শিশু 
বাংলাদেশের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh