• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জেনে নিন আইপিএলে বাংলাদেশি ক্রিকেটারদের ভিত্তিমূল্য

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৯ ডিসেম্বর ২০১৯, ১৬:০৪
Ipl-2019
মুশফিকুর রহিম || ছবি- সংগৃহীত

বৃহস্পতিবার কলকাতায় শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম। মোট ৯৯৭ জন নাম নথিভুক্ত করিয়েছিলেন এবারের আসরের জন্য। চূড়ান্ত তালিকায় ছয়শোর বেশি খেলোয়াড়কে বাতিল করা হয়েছে। ক্রিকেটারের সংখ্যা কমিয়ে নিয়ে আসা হয়েছে ৩৩২ এ। তালিকায় ঢুকে পড়েছেন ২৪ জন নতুন খেলোয়াড়। এর মধ্যে রয়েছেন মুশফিকুর রহিম। মোট খেলোয়াড়দের মধ্যে ১৮৬ জন ভারতীয়। বিদেশি খেলোয়াড় রয়েছেন ১৪৩ জন ও আইসিসির সহযোগী দেশগুলোর মধ্যে থেকে রয়েছেন তিনজন। এবারের নিলামের প্রাথমিক তালিকায় মুশফিকসহ বাংলাদেশি ক্রিকেটার রয়েছেন মোট পাঁচজন। আছেন মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান মুস্তাফিজুর রহমান এবং মোহাম্মদ সাইফউদ্দিনের নাম।

টাইগার ক্রিকেটেরদের মধ্যে সবচেয়ে বেশি ভিত্তিমূল্য ‍মুস্তাফিজের। ২০১৬ ও ২০১৭ সালে জনপ্রিয় এই টি-টোয়েন্টি লিগে খেলেছেন ভিন্ন দুটি দলের হয়ে। বাম-হাতি এই পেসারের ভিত্তিমূল্য ১ কোটি রুপি।

৭৫ লাখ রুপি করে ভিত্তিমূল্য ধরা হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিক ও মিডলঅর্ডার মাহমুদুল্লাহর। পেস অলরাউন্ডার সাইফউদ্দিন ও স্পিনিং অলরাউন্ডার সাব্বিরের ভিত্তিমূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ লাখ রুপি।

নিলামে থাকা খেলোয়াড়দের মধ্যে দল পাবেন মোট ৭৩ জন। তার মধ্যে ২৯ জন বিদেশি খেলোয়াড় জায়গা করে নেবেন বিশ্বের সবচেয়ে সেরা ফ্রাঞ্চাইজি ভিত্তিক এই ক্রিকেট লিগে।