• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ভারতকে বড় ব্যবধানে হারাল ক্যারিবীয়রা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৫ ডিসেম্বর ২০১৯, ২৩:০১
ভারতকে বড় ব্যবধানে হারাল ক্যারিবীয়রা
ছবি- সংগৃহীত

টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে সিরিজ জিতলেও ওয়ানডে সিরিজে এসে প্রথম ম্যাচেই ৮ উইকেটে হেরেছে স্বাগতিক ভারত। ২৮৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২ ওভার এক বল হাতে রেখেই জয় তুলে নিয়েছে ওয়েস্ট-ইন্ডিজ।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেতে চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় উইন্ডিজ অধিনায়ক কায়রন পোলার্ড।

ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি ভারতীয় তিন টপ-অর্ডার। ওপেনার রোহিত শর্মা ২৩ রানে বিদায়ের আগে ৬ রানে বিদায় নেন আরেক ওপেনার লোকেশ রাহুল আর ভিরাট কোহলি ফেরেন ৪ রানে। এরপর ৭০ রানের ইনিংস খেলেন শ্রেয়াস আইয়ার আর ৭১ রানের ইনিংস খেলেন ঋষভ পন্থ।

শেষদিকে উম্মেশ যাদবের ৪০ ও রবীন্দ্র জাদেযার ২১ রানে ভর করে ৫০ ওভারে ৮ উইকেটে ২৮৭ রান তুলে ভারত। ক্যারিবীয়দের হয়ে ২টি করে উইকেট নেন শেলডন কট্রেল, কেমো পল ও আলজারি জোশেপ। ১ উইকেট নেন কাইরন পোলার্ড।

জবাবে ব্যাট করতে নেমে যেন টেস্ট খেললেন উইন্ডিজ ওপেনার শাই হোপ। আরেক ওপেনার সুনীল অ্যাম্ব্রিস ৯ রানে সাজঘরে ফিরলেও হোপ খেলেন ১৫১ বলে ১০২ রানের ইনিংস। অপরাজিতই থেকে যান শেষ পর্যন্ত।

হোপ ছাড়াও শতক হাঁকান শিমরন হেটমেয়ার। ১০৬ বলে খেলেন ১৩৯ রানের ইনিংস। হেটমেয়ার আউট হয়ে গেলেও নিকোলাস পুরাণ অপরাজিত ২৯ রানে অপরাজিত থেকে ম্যাচ শেষ করেন হোপকে নিয়ে।

ভারতের হয়ে একটি করে উইকেট নেন দ্বীপক চাহার ও মোহাম্মদ শামী। সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে ১৮ ডিসেম্বর ভিশাখাপত্থম স্টেডিয়ামে।

এমআর/ এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh