• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ক্রিকেটে নারীদের পর পুরুষরাও এনে দিলো সোনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ ডিসেম্বর ২০১৯, ১৬:২৩
bangladesh
ছবি- সংগৃহীত

একদিন আগেই শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনালে ২ রানে জয় নিয়ে সোনা জিতেছে নারী দল। এবার সোনা জিতল পুরুষ দলও। সোমবার এস এ গেমসের ১৩তম আসরে ফাইনালে লঙ্কানদের বিপক্ষে ৭ উইকেটে জয় নিয়ে মাঠ ছেড়েছে নাজমুল হোসেন শান্তর দল।

ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট গ্রাউন্ডে শ্রীলঙ্কার দেয়া ১২৩ রানের লক্ষ্য হেসে খেলেই তাড়া করে নেয় বাংলাদেশ অনূর্ধ্ব ২৩ দল। ১৮.১ ওভারে ৩ উইকেটে হারিয়ে পৌঁছে যায় কাঙ্ক্ষিত লক্ষ্যে।

দলের হয়ে সর্বোচ্চ করেন অধিনায়ক নাজমুল হাসান শান্ত। ৩৫ রান করে অপরাজিত থেকেই ম্যাচ শেষ করেন বাম-হাতি এই ব্যাটসম্যান। তার সঙ্গে ৫ রান করে ক্রিজে ছিলেন আফিফ হোসেন ধ্রুব।

এদিকে ৩৩ রান করেন সাইফ হাসান। এছাড়া সৌম্য সরকার করেন ২৭ রান ও ১৮ রান করে ইয়াসির আলী চৌধুরী রাব্বি।

এর আগে টস জেতার পর শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠায় লাল-সবুজরা। লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ২৫ রান করেন শাম্মু আসহাস। এছাড়া পাথুম নিসানকা ২২ রান করেন। ২০ ওভারের শেষ বলে ১২২ রান করে অল আউট হয় লঙ্কানরা।

বাংলাদেশের হাসান মাহমুদ তিনটি উইকেট শিকার করেন। দুটি উইকেট তুলে নেন তানভির ইসলাম। একটি করে উইকেট তুলে নেন মেহেদী হাসান ও সুমন খান।

এই নিয়ে চলতি এসএ গেমসে মোট ১৯টি স্বর্ণ পদক জিতলো বাংলাদেশ। এটাই লাল-সবুজদের সর্বোচ্চ স্বর্ণপদক অর্জন। এর আগে ২০১০ সালে ঢাকা এসএ গেমসে ১৮টি স্বর্ণপদক জেতে বাংলাদেশের অ্যাথলেটরা।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh