logo
  • ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ ডিসেম্বর ২০১৯, ১৭:২০
আপডেট : ০৮ ডিসেম্বর ২০১৯, ১৭:৩১

জয় পেলেই ৪০ হাজার ডলার পুরস্কার পাবে জামালরা

sa games
বাংলাদেশ ফুটবল দলের অধিনায়কজামাল ভূইঁয়া || ছবি- সংগৃহীত
দক্ষিণ এশিয়ান গেমসে (এস এ গেমস) পুরুষ ফুটবল ইভেন্টের অঘোষিত সেমিফাইনালে মাঠে নেমেছে বাংলাদেশ অলিম্পিক দল। প্রতিপক্ষ স্বাগতিক নেপাল। এই ম্যাচে জয় পেলেই ফাইনালে পৌঁছে যাবে জামাল ভূইঁয়ারা। তার আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ঘোষণা দিয়েছে, কাঠমান্ডুতে জয় ছিনিয়ে নিতে পারলেই ৪০ হাজার ইউএস ডলার উপহার হিসেবে প্রদান করা হবে। 

দশরথ স্টেডিয়ামে এদিন বাংলাদেশ সময় সোয়া পাঁচটায় শুরু হয়েছে ম্যাচটি। দক্ষিণ এশিয়ার অলিম্পিক খ্যাত এই টুর্নামেন্টের প্রথম ম্যাচে ভুটানের বিপক্ষে হারতে হয় বাংলাদেশকে। দ্বিতীয় ম্যাচে মালদ্বীপের বিপক্ষে ১-১ গোলে ড্র হওয়ায় টুর্নামেন্টে থেকে ছিটকে যাবার শঙ্কা দেখা যায়। যদিও শ্রীলঙ্কার বিপক্ষে ১-০ গোলে জয় পায় জেমি ডে’র শিষ্যরা।

এদিকে রাউন্ড রবিন লিগ টুর্নামেন্টে তিন ম্যাচ শেষে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে আছে বাংলাদেশ। সমান ম্যাচ খেলে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান নেপালের। 

ফাইনালে খেলতে হলে জিতলেই হবে বাংলাদেশের। যদিও পয়েন্টে এগিয়ে থাকায় ড্র করলে ফাইনালে চলে যাবে নেপাল।

এই ম্যাচের আগে অধিনায়ক জামাল ভূঁইয়া বলেন, ‘শ্রীলঙ্কার বিপক্ষে জিতে দলের সবার আত্মবিশ্বাস বেড়েছে। সবাই জানে নেপাল ম্যাচটা আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ। তাদের হারাতে পারলে ফাইনালে খেলার সুযোগ থাকছে।’

বাংলাদেশ একাদশ

আনিসুর রহমান জিকো, বিশ্বনাথ ঘোষ, রহমত মিয়া, ইয়াসিন খান, টুটুল হোসেন বাদশা,  জামাল ভূঁইয়া, সাদউদ্দিন, নাবিব নেওয়াজ জীবন, রবিউল হাসান, রিয়াদুল হাসান রাফি ও সুশান্ত ত্রিপুরা।

ওয়াই

RTVPLUS