• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

টানটান উত্তেজনায় সোনা জিতল নারী দল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৮ ডিসেম্বর ২০১৯, ১৫:০৫
gold sa games
ছবি- সংগৃহীত

শেষ ওভারে দরকার ৭ রান। হাতে তিন উইকেট। প্রথম বলে এক রান। দ্বিতীয় বলে ডট দিলেন জাহানারা আলম। তৃতীয় বলে আবারও একরান। চতুর্থ বলে এক রান তুললেও রান আউট হতে হয়েছে লিহিনি অপ্সরাকে। ২৫ রান করা শ্রীলঙ্কার দ্বিতীয় সফলতম ব্যাটার অপ্সরা যদি থাকতেন তাহলে হয়ত ফল ভিন্ন কিছু হতে পারত। শেষ দুই বলে জয়ের জন্য দরকার পাঁচ রান। নয়া ব্যাটার মালসা রানাতুঙ্গা নেমেই এক রান তুললেন। শেষ বলে তিন রান তুলতে হবে। রান আউট হলেন নন স্ট্রাইকে থাকা রানাতুঙ্গা। সব মিলিয়ে ২ রানে জিতে নিলো সালমা খাতুনের দল। দক্ষিণ এশিয়ান গেমসে (এস এ গেমস) নারী ক্রিকেট ইভেন্টের ফাইনালে টানটান উত্তেজনাকর এই ম্যাচে সোনা জিতে মাঠ ছেড়েছেন টাইগ্রেসরা।

রোববার পোখরার রঙ্গশালায় টস জেতার পর বাংলাদেশকে ব্যাট করতে পাঠায় লঙ্কানরা। ব্যাটিং ব্যর্থতায় নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৯১ রান সংগ্রহ করে বাংলাদেশ নারী দল।

দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান সংগ্রহ করেন নিগার সুলতানা। এছাড়া ১৫ রান করে তুলেন সানজিদা ইসলাম ও ফাহিমা খাতুন।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে জয়ের পথেই এগুচ্ছিল শ্রীলঙ্কা। নাহিদা আক্তারের ঘূর্ণিতে কুপোকাত হতে হয় প্রতিপক্ষের ব্যাটারদের। বাম-হাতি এই স্পিনার ৪ ওভার বল করে ১৯টি ডট দেন। তুলে নেন দুটি উইকেট। ম্যাচ সেরাও হয়েছেন তিনি।

এছাড়া জাহানারা আলম, খাদিজাতুল কুবরা ও সালমা খাতুন একটি করে উইকেট তুলে নেন। শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৮৯ রান তুলতে সক্ষম হয় শ্রীলঙ্কা নারী দল।

এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেটে, নেপালের বিপক্ষে ১০ উইকেটে ও মালদ্বীপকে ২৪৯ রানে হারিয়ে ফাইনালে উঠেছিল লাল-সবুজদের প্রতিনিধিরা।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh