• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

অবশেষে জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৫ ডিসেম্বর ২০১৯, ১৯:৫৫
2019 South Asian Games
ছবি- বাফুফে

সুশান্ত ত্রিপুরার থ্রো থেকে গোল পোস্টের দিকে বল বাড়ালেন জামাল ভূঁইয়া। অধিনায়কের ক্রস পেয়েই বল নিয়ে পোস্টের সামনেই থাকা মাহবুবুর রহমান সুফিলকে দিলেন মোহাম্মদ সাদ উদ্দিন। সুযোগে সৎ ব্যবহার করলেন সুফিল। ১-০ গোলে এগিয়ে দিলেন বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলকে। বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিপক্ষে বসুন্ধরা কিংসের এই ফরোয়ার্ডের এক মাত্র গোলেই জয় নিয়ে মাঠ ছেড়েছে জেমি ডে’র শিষ্যরা।

দক্ষিণ এশিয়ান গেমসের (এসএ গেমস) এবারের আসরে প্রথম ম্যাচে ভুটানের বিপক্ষে ১-০ গোলে হারতে হয় বাংলাদেশকে। পরের ম্যাচে এগিয়ে থেকেও শেষ দিকে মালদ্বীপের কাছে গোল হজম করতে হয়। ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় দুই দলকে। এদিন লঙ্কানদের বিপক্ষে টিকে থাকার লড়াইয়ে মাঠে নামে জামালের দল।

ভুটান ও মালদ্বীপের বিপক্ষে মূল একাদশে না থাকা সুফিলকে এদিন সুযোগ দেয়া হয়। ম্যাচের ১১তম মিনিটে গোল করে দলকে লিড এনে দেন এই তারকা ফরোয়ার্ড।

তিন ম্যাচে ১ জয়, ১ ড্র ও ১ হারে বাংলাদেশের মোট পয়েন্ট ৪। টেবিলের শীর্ষ স্থানে থাকা ভুটানের পয়েন্ট সংখ্যা ৬। দ্বিতীয় স্থানে রয়েছে নেপাল। স্বাগতিকদের পয়েন্টও বাংলাদেশের সমান ৪। তবে গোল পার্থক্যে তৃতীয় স্থানে রয়েছে লাল-সবুজরা।

আগামী ৮ ডিসেম্বর রাউন্ড রবিন লিগের শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল। এই ম্যাচে জয়ের মাধ্যমে ফাইনাল খেলা সম্ভব। যদিও চোখ রাখতে হবে অন্যম্যাচগুলোতেও।

এসএ গেমসের পুরুষ ফুটবল ইভেন্টের রাউন্ড রবিন লিগের পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল খেলতে পারবে ফাইনাল।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh