• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

এশিয়ান গেমসে মালদ্বীপকে হারিয়েছে সৌম্যরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ ডিসেম্বর ২০১৯, ১২:৫৯
এশিয়ান গেমসে মালদ্বীপকে হারিয়ে উড়ন্ত সূচনা সৌম্যদের
ছবি- সংগৃহীত

আন্তর্জাতিক অঙ্গনে অভিষেক না হওয়া মালদ্বীপকে উড়িয়ে দেয়াটাই স্বাভাবিক। এশিয়ান গেমস ছেলেদের ক্রিকেটে বাংলাদেশ দলে আছে জাতীয় দলের সৌম্য সরকার, আফিফ হোসেন ধ্রুব, নাঈম শেখরা। সেখানে বড় জয় না পাওয়াটাই অস্বাভাবিক বলা যায়।

সকালে ত্রি-ভুবন ইউনিভার্সিটি ক্রিকেট মাঠে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল অধিনায়ক নাজমুল হাসান শান্ত।

ব্যাটিংয়ে নেমে মালদ্বীপের বোলারদের তুলো ধুনো করলেও বলা যায় ব্যর্থ হয়েছেন ব্যক্তিগতভাবে। নাঈম, সৌম্য, আফিফরা খেলতে পারেনি বড় ইনিংস।

নাঈমের ৩৮, সৌম্যর ৪৬ আর নাজমুল হাসান শান্তর ৪৯ রানে ভর করে ২০ ওভারে ৪ উইকেটে ১৭৪ রান তোলে বাংলাদেশ। মালদ্বীপের হয়ে ১টি করে উইকেট নেন ইব্রাহীম হাসান, আযায়ান ফারাথ ও মোহাম্মদ মাহফুজ।

বাংলাদেশের দেয়া ১৭৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শেষ ওভার পর্যন্ত খেলে মালদ্বীপের ব্যাটাররা। যদিও দুই ওপেনার আহমেদ হাসানের ১০ আর আলী ইভানের ১২ রান ছাড়া বাকি ৯ ব্যাটসম্যানের কেউই পার করতে পারেনি দশ রানের কোটা। তাতে ১০৯ রানে হেরে যায় মালদ্বীপ।

স্পিনার তানভিরুল ইসলাম ৪ ওভারে ১৯ রান দিয়ে নেন ৫ উইকেট। এছাড়া মিনহাজুল আবেদীন আফ্রিদি ও আফিফ হোসেন ধ্রুব নেন ২টি করে উইকেট, ১ উইকেট নেন সৌম্য সরকার।

আগামী ৬ ডিসেম্বর ভুটানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ।

এমআর/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh