• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

আট নম্বরে নেমে ইয়াসিরের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক আরটিভি অনলাইন

  ০১ ডিসেম্বর ২০১৯, ১৪:১৭
আট নম্বরে নেমে ইয়াসিরের সেঞ্চুরি
ছবি- সংগৃহীত

অ্যাডিলেডে প্রথম ইনিংসেই অস্ট্রেলিয়া করেছে ৩ উইকেটে ৫৮৯ রান! এই রান পাহাড়ের নিচ থেকে উঠতেই পাকিস্তানের যায় যায় অবস্থা। এতো চাপের ভেতরও লেগ-স্পিনার ইয়াসির শাহ যেন ব্যাটিং শেখালেন বাকিদের। আট নম্বরে নেমে হাঁকালেন সেঞ্চুরি। অথচ সকালে ৯৭ রানে আটকে গিয়েছিলেন বাবর আজম।

১৯২ বলে ১২ বাউন্ডারিতে পূর্ণ করেন শতরান। শেষ পর্যন্ত ২১৩ বলে করেন ১১৩ রান। এটিই তার ক্রিকেট ক্যারিয়ারে ব্যাট হাতে সেরা পারফরমেন্স। এর আগে তিন ফরম্যাটের ছিল না অর্ধশত রানেরও ইনিংস।

মিচেল স্টার্ক, পেট কামিন্স, জশ হ্যাজেলউডদের বল খেলতে অন্যরা যেখানে ব্যর্থ হয়ে ফিরেছে সাজঘরে, সেখানে ইয়াসিরের বুক চিতিয়ে লড়াই। তাও একজন বোলার হয়ে।

চলতি বছরের জানুয়ারিতে আট নম্বরে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার। অপরাজিত ছিলেন ২০২ রানে।

এর আগে ১৯৩৭ সালের জানুয়ারিতে মেলবোর্নে অ্যাশেজের তৃতীয় টেস্টে দ্বিতীয় ইনিংসে সাত নম্বরে নেমে ডাবল সেঞ্চুরি করেছিলেন ডন ব্র্যাডম্যান। ৩৭৫ বলে ২৭০ রানের ইনিংসে ছিল ২২টি বাউন্ডারি।

ইয়াসির শাহ’র সেঞ্চুরি স্বত্বেও যে পাকিস্তান এই ম্যাচটা হারবে সেটা অনুমেয়। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার করা ৫৮৯ রানের বিপরীতে পাকিস্তান আজ তৃতীয় দিনে অলআউট হয়েছে ৩০২ রানে।

এরই মধ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে সফরকারীরা। ডিনার বিরতি দেয়ার আগে জশ হ্যাজেলউডের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরেছেন ওপেনার ইমাম উল হক। পাকিস্তানের সংগ্রহ ১ উইকেটে ২ রান। পিছিয়ে আছে আরও ২৮৫ রানে।

এমআর/পি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে নতুন বোর্ড প্রধান পেল পাকিস্তান ক্রিকেট
X
Fresh