• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

এসিসি ইমার্জিং টিমস এশিয়া কাপ

ফাইনালে বাংলাদেশের সামনে পাকিস্তানের বড় সংগ্রহ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ নভেম্বর ২০১৯, ১২:৩৪
ACC Emerging Teams Asia Cup 2019
ছবি- সংগৃহীত

এসিসি ইমার্জিং টিমস এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশের সামনে ৩০২ রানের লক্ষ্য দিয়েছে পাকিস্তান।

শনিবার মিরপুরের শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জেতার পর ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় স্বাগতিকরা।

মাঠে নেমে দ্রুত সফলতাও এনে দেন বাংলাদেশ যুব দলের সুমন খান। দলীয় ১৮ রানে ব্যক্তিগত ৪ রান করা ওমাইর ইউসুফকে ফেরান এই পেসার। ৪১ রানের মাথায় ব্যক্তিগত ২৬ রান করা আরেক ওপেনার হায়দার আলী খানকেও ফিরিয়ে দেন সুমন।

যদিও রোহাইল খান ও ইমরান রফিক মিলে রানের চাকা সচল রাখেন। ১১৭ রানের জুটির পর আউট হন রফিক। মেহেদী হাসানের বলে ফিরে যাবার আগে ৬২ রান করেন তিনি।

রফিকের বিদায়ের পর অধিনায়ক সাউদ শাকিলকে নিয়ে ৮৫ রানের জুটি গড়েন রোহাইল। শতকও তুলে নেন এই উইকেট রক্ষক ব্যাটসম্যান। হাসান মাহমুদের বলে এলবিডব্লিউ হবার আগে ১১৩ রান করেন রোহাইল।

শেষ দিকে খুশদিল শাহ ও শাকিল আরও ৩৬ রান যোগ করেন। ১৬ বলে ২৭ রান করা খুশদিলকে ফেরার হাসান মাহমুদ। শেষ ওভারের তৃতীয় বলে ৪২ রান করা শাকিল ফেরেন সুমনের বলে।

নির্ধারিত ৫০ ওভার পর ৬ উইকেট হারিয়ে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ৩০১ রান। ১৫ রান করে অপরাজিত ছিলেন আমাদ বাট। তার সঙ্গে ক্রিজে ছিলেন ০০ রান করা সাইফ বদর।

বাংলাদেশ অনুর্ধ্ব ২৩ দল

মোহাম্মদ নাঈম শেখ, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), ইয়াসির আলী চৌধুরী, জাকির হাসান অনিক, আফিফ হোসেন দ্রুব, মাহিদুল ইসলাম অঙ্কন (উইকেট রক্ষক) , হাসান মাহমুদ, তানভির ইসলাম, সুমন খান ও মেহেদী হাসান।

পাকিস্তান অনুর্ধ্ব ২৩ দল

ওমাইর ইউসুফ, হায়দার আলী, রোহাইল নাজির (অধিনায়ক), সাউদ শাকিল, সাইফ বাবর, খুশদিল শাহ, আমাদ বাট, উমর খান, মোহাম্মদ হাসনাইন, শামিন গুল ও মোহাম্মদ আসাদ।

আরো পড়ুন

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh