• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ব্রিসবেনে আড়াইশ'র আগে গুটিয়ে গেল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২১ নভেম্বর ২০১৯, ১৭:৩৯
ব্রিসবেনে আড়াইশোর আগে গুটিয়ে গেল পাকিস্তান
ছবি- সংগৃহীত

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতাধীন দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে আজ বৃহস্পতিবার স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে সফরকারী পাকিস্তান।

সকালে ব্রিসবেনে টস জিতে পাকিস্তান অধিনায়ক আজহার আলি সিদ্ধান্ত নেন ব্যাট করার। টস জেতায় পাকিস্তানের সুযোগ এসেছিল ব্রিসবেনের বাউন্সি উইকেটের সুবিধা নেওয়ার। কিন্তু সুযোগ হেলায় হারিয়ে বিপদে পড়ে পাকিস্তান।

ব্যাট করতে নেমে শুরু থেকেই ধুকতে দেখা গেছে আজহার আলী-বাবর আজমদের।

ওপেনার শান মাসুদ ও আজহার আলীর জুটিটা টিকে থাকে ৩২ ওভার ৫ বল পর্যন্ত। রানও আসছিল ঠিকঠাক। তবে এই ওভারের শেষ বলে পেট কামিন্সের বলে স্টিভ স্মিথের হাতে ক্যাচ দেন ৯৭ বলে ২৭ রান করা শান মাসুদ। এর পরের ওভারেই ৩৩ ওভার ২ বলের মাথায় আরেক ওপেনার আজহার আলীও ফেরেন সাজঘরে ৩৯ রানে জশ হ্যাজেলউডের বলে ক্যাচ দিয়ে।

তিন নম্বরে ব্যাট করতে আসা হারিস সোহেলও থিতু হতে পারেননি বেশিক্ষণ। ৩৮ তম ওভারের তৃতীয় বলের মাথায় ১৫ বলে ১ রান করে টিম পেইনের হাতে ক্যাচ দেন মিচেল স্টার্কের বলে। পরের ওভারের দ্বিতীয় বলে ১ রান করে ফেরেন বাবর আজমও।

দলের ৭৮ রানে যখন টপ-অর্ডার শেষ, তখন চাপের মুখে দলের হাল ধরেন আসাদ শফিক।বাকিদের আসা-যাওয়ার ভেতর আসাদ তুলে নেন ক্যারিয়ারের ২৪তম অর্ধশতক। ভালো সঙ্গ পান মোহাম্মদ রিজওয়ান ও ইয়াসির শাহ'র সঙ্গে জুটি গড়ে। রিজওয়ানের সঙ্গে জুটি থেকে আসে ৪৯ আর ইয়াসির শাহ'র জুটিতে আসে ৮৪ রান। কিন্তু দলীয় ২২৭ রানের মাথায় কামিন্সের বলে বোল্ড হিয়ে যান ৭৬ রান করে।

রিজওয়ান করেন ৩৭ ও ইয়াসির করেন ২৬ রান। শেষে লোয়ারঅর্ডারের ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৮৬ ওভার ২ বলে ২৪০ রানে অল-আউট হয়ে যায় পাকিস্তান। স্টার্ক ৪টি, কামিন্স ৩, হ্যাজেলউড ২ ও নাথান লায়ন নেন ১ উইকেট।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে নতুন বোর্ড প্রধান পেল পাকিস্তান ক্রিকেট
X
Fresh