• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

টটেনহাম হটস্পার

মরিনহো ইন, পচেত্তিনো আউট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২০ নভেম্বর ২০১৯, ১৩:০৬
tottenham-hotspur
মাউরিসিও পচেত্তিনো ও হোসে মরিনহো || ফাইল ছবি

টটেনহাম হটস্পারের নতুন কোচ হিসেবে নিয়োগ পেলেন হোসে মরিনহো। আর্জেন্টাইন কোচ মাউরিসিও পচেত্তিনোকে বরখাস্ত করার একদিনের মাথায় ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটির পক্ষ থেকে এমন ঘোষণা এলো।

বুধবার ক্লাবের বরাতে বিষয়টি নিশ্চিত করেছে সংবাদমাধ্যম গার্ডিয়ান। টটেনহামের পক্ষ থেকে জানানো হয়েছে, ২০২২-২৩ মৌসুম পর্যন্ত পর্তুগালের এই তারকা কোচকে নিয়োগ দেয়া হয়েছে।

এর আগে এফসি পর্তো, ইন্টার মিলান, চেলসি, রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের মতো দলের দায়িত্ব পালন করেছেন ৫৬ বছর বয়সী মরিনহো।

বিবৃতিতে অভিজ্ঞ এই কোচ বলেন, ‘ঐতিহ্যবাহী এই দলে যোগ দিতে পেরে আমি অনেক উচ্ছ্বসিত। মূল দল ও অ্যাকাডেমি দলে বেশ কয়েকজন দুর্দান্ত পারফর্মার রয়েছে। যাদের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি।’

২০১৮-১৯ মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডে দায়িত্ব পালনকালে ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে বিরোধ তৈরি হয় স্বঘোষিত স্পেশাল ওয়ান হিসেবে খ্যাত এই কোচের। দলের বাজে পারফরম্যান্সের জেরে ১৮ ডিসেম্বর ম্যানইউ থেকে মরিনহোকে বরখাস্ত করা হয়েছিল। প্রায় ১ বছর বেকার থাকার পর অবশেষে কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করতে চলেছেন তিনি।

টটেনহামের চেয়ারম্যান ড্যানিয়েল লেভি বলেছেন, ‘হোসে বিশ্বের অন্যতম সেরা ম্যানেজার। তার রয়েছে অনেক অভিজ্ঞতা। আশা করি ড্রেসিং রুমে এগুলো কাজে লাগবে।’

গেলো পাঁচ মৌসুম দলটির কোচের দায়িত্ব পালন করেন মাউরিসিও পচেত্তিনো। আর্জেন্টিনা জাতীয় দলের এই সাবেক ডিফেন্ডারের অধীনেই চ্যাম্পিয়নস লিগের সব শেষ আসরের ফাইনালে উঠেছিল দলটি। যদিও শিরোপা ঘরে তুলতে ব্যর্থ হয় তারা।

এবারের আসরে প্রিমিয়ার লিগ ও ইউরোপ সেরা লিগে দলীয় পারফরম্যান্সে ভালো না হওয়ায় মৌসুমের মাঝখানেই বরখাস্ত হলেন পচেত্তিনো। ইউরোপিয়ান গণমাধ্যমগুলোর মতে স্প্যানিওল ও সাউথহ্যাম্পটনের সাবেক এই কোচের আগামী গন্তব্য জার্মানি জায়ান্ট ক্লাব বায়ার্ন মিউনিখ।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্রাজিলের কোচ হওয়ার বিষয়ে মুখ খুললেন মরিনহো
X
Fresh