ইমার্জিং দলই অংশ নিচ্ছে এসএ গেমস ক্রিকেটে

প্রকাশ | ১৯ নভেম্বর ২০১৯, ১৬:২০ | আপডেট: ১৯ নভেম্বর ২০১৯, ১৬:২৪

আরটিভি অনলাইন রিপোর্ট
হাবিবুল বাশার সুমন || ছবি- সংগৃহীত

সাউথ এশিয়ান গেমস (এসএ গেমস) ২০১৯ এ বাংলাদেশ ইমার্জিং দলই অংশ নিচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক হাবিবুল বাশার সুমন। জাতীয় দলের সাবেক এই অধিনায়ক জানিয়েছেন, স্বর্ণ জয়ের জন্যই এবার অংশ নিতে যাচ্ছে যুবা টাইগাররা।

জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে ‘এসএ গেমসে বাংলাদেশের প্রত্যাশা এবং বাস্তবতা’ শীর্ষক সেমিনার শেষে সাংবাদিকদের সঙ্গে তিনি এ কথা বলেন।

চলতি মাসের মাঝামাঝি সময়ে ঢাকা ও কক্সবাজারে শুরু হয়েছে আট জাতীর ইর্মাজিং এশিয়া কাপ। এরই মধ্যে ‘বি’ গ্রুপের সব ম্যাচ  জিতে সেমিফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিকরা। 

এদিন হাবিবুল বাশার বলেন, ‘ইর্মাজিং এশিয়া কাপের দলটাই এসএ গেমসে অংশ নেবে। দলটা বেশ ছন্দেই রয়েছে। আশাকরি নেপালেও বাংলাদেশ দল ভালো কিছু উপহার দিতে পারবে।’

নেপালের দুই শহর কাঠমান্ডু ও পোখরায় আগামী ১ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে এসএ গেমস। চলবে ১০ ডিসেম্বর পর্যন্ত।

বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির আয়োজিত এ সেমিনারে এসএ গেমসে অংশ নেয়া বিভিন্ন ফেডারেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

বিসিবি’র পক্ষ থেকে যোগ দিয়েছিলেন হাবিবুল বাশার। সেমিনারে অংশ নিয়ে তিনি বলেন, ‘এসএ গেমসে আমরা এমন দল করবো যাতে সর্বোচ্চ পদক আনা যায়। আমি মনে করি, ক্রিকেটে আমাদের ভালো করা সম্ভব। আমরা স্বর্ণ জিতেই ফিরতে চাই। আমাদের কোনও সমস্যা নেই, অভিযোগও নেই।’

২০১০ সালে প্রথম বারের মতো দক্ষিণ এশিয়ার অলিম্পিক খ্যাত এই টুর্নামেন্টে অন্তর্ভুক্ত করা হয়েছিল ক্রিকেট। সেবার ঘরের মাঠে স্বর্ণ জিতে নেয় মোহাম্মদ মিথুন নেতৃত্বাধীন বাংলাদেশ দল। 

ওয়াই