• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

চট্টগ্রামে ক্রিস গেইল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৭ নভেম্বর ২০১৯, ২০:১৪
ছবি- সংগৃহীত

বঙ্গবন্ধু বিপিএল আগামী ১১ ডিসেম্বর থেকে মাঠে গড়াবে। এবারের আসরটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে করা হচ্ছে।

রোববার আসরটির প্লেয়ার ড্রাফট বসেছে রাজধানীর একটি হোটেলে। এরইমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্লেয়ার ড্রাফটের একটি তালিকা প্রকাশ করেছে। যেখানে রয়েছে সাতটি ফ্র্যাঞ্চাইজির নাম। ড্রাফটে রয়েছে ১৮১জন দেশি ক্রিকেটার ও ৪৩৯জন বিদেশি ক্রিকেটারের নাম।

বিদেশিদের মধ্যে সর্বোচ্চ ৯৫ ক্রিকেটার ইংল্যান্ডের। দ্বিতীয় সর্বোচ্চ পাকিস্তানের ৮৯। এছাড়া ওয়েস্ট ইন্ডিজের ৬৬, শ্রীলঙ্কার ৪৪, আফগানিস্তানের ৩৯ ও দক্ষিণ আফ্রিকার ৩৫। বড় দেশগুলোর মধ্যে অস্ট্রেলিয়া ও ভারতের ৩ ক্রিকেটার করে।

বিদেশি খেলোয়াড়দের ড্রাফটের প্রথম রাউন্ডে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ওয়েস্ট ইন্ডিজের মহাতারকা ক্রিস গেইলকে নিজেদের করে নিয়েছে। রাজশাহী রয়্যালসের হয়ে দেখা যাবে ইংল্যান্ডের অলরাউন্ডার রবি ভোপারাকে। রংপুর রেঞ্জার্সের হয়ে খেলবেন আফগানিস্তানের স্পিনিং অলরাউন্ডার মোহাম্মদ নবী। কুমিল্লা ওয়ারিয়র্সে দেখা যাবে শ্রীলঙ্কান তারকা কুশল জেনিথ পেরারেকে। দক্ষিণ আফ্রিকার হার্ড হিটার রাইলি রুশো খেলবেন প্রিমিয়ার ব্যাংক খুলনা টাইগার্সের জার্সিতে। যমুনা ব্যাংক ঢাকা প্লাটুনের হয়ে ২২ গজ মাতাবেন থিসারা পেরারা। সিলেট থান্ডার্সে দেখা যাবে উইন্ডিজের ব্যাটসম্যান শেরফানে রাদারফোর্টকে।